পদক জিতলেই মিলবে ৩০ সেকেন্ড চেহারা দেখানোর সুযোগ

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

পদক জিতলেই মিলবে ৩০ সেকেন্ড চেহারা দেখানোর সুযোগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৮ ২৭ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চলছে গ্রেটেস্ট শো অন আর্থ তথা অলিম্পিকের এবারের আসর। করোনার কারণে বেশ ভিন্নভাবে আয়োজিত হচ্ছে টোকিও অলিম্পিক। নানা ক্ষেত্রে বেশ কঠোর নিয়মকানুনের মধ্য দিয়েই যেতে হচ্ছে অ্যাথলেটদের। এমনকি পদক জিতলে ছিল না মুখ দেখানোর সুযোগ। এ কারণে এবার এই বিষয়ে কিছুটা ছাড় দিয়েছে কর্তৃপক্ষ।

অলিম্পিকের মঞ্চে গত কয়েকদিন ধরে পদক জয়ের পরও বিশেষ মুহূর্তটাকে সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে রাখতে পারেননি অ্যাথলেটরা। কারণ সর্বদা মাস্ক পরে থাকা নিয়মের বেড়াজালে আড়ালে পড়ে থাকছে নিজের হাসিমাখা মুখখানি।

এসব ভেবেই আন্তর্জাতিক অলিম্পিক কর্তৃপক্ষ (আইওসি) সিদ্ধান্ত নিয়েছে, পদক জয়ীরা এখন থেকে পোডিয়ামে দাঁড়িয়ে ৩০ সেকেন্ডের জন্য মাস্ক খুলতে পারবেন। অর্থাৎ, পদক গলায় ঝোলানো অবস্থায় ৩০ সেকেন্ডের জন্য নিজেদের চেহারা দেখাতে পারবেন বিজয়ীরা।

কোভিড-১৯ মহামারীর মাঝে অনেক বাধা-বিপত্তি, সমালোচনা সইয়ে এগিয়ে যাচ্ছে টোকিও অলিম্পিক। প্রতিযোগিতা মাঠে গড়ানোর আগেই অলিম্পিক সংশ্লিষ্ট অনেকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় কিছুটা হলেও শেষ মুহূর্তে আসর ভেস্তে যাওয়ার শঙ্কা জেগেছিল।

শেষ পর্যন্ত অবশ্য তেমন কিছু হয়নি। এই ভাইরাসের বিস্তার রোধে ভীষণ কড়াকড়ি নিয়ম করেছে টোকিও অলিম্পিকস কর্তৃপক্ষ। প্রায় শূন্য গ্যালারিতেই চলছে সব ধরণের প্রতিযোগিতা। এছাড়া স্টাফ, অ্যাথলেট থেকে শুরু করে গণমাধ্যমকর্মী- সবাইকে গেমস ভেন্যুর সব জায়গায়, সর্বদা মাস্ক পরে থাকতে হবে।

এতদিন পোডিয়ামেও ছিল একই নিয়ম। তবে এবার তাতে একটু ছাড় দিল কর্তৃপক্ষ। পদক জয়ীরা বোধ হয় এবার একটু মন খুলেই হাসতে পারবেন। 

ডেইলি বাংলাদেশ/এএল