প্রথমবার পিএসএলের শিরোপা জিতল মুলতান

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

প্রথমবার পিএসএলের শিরোপা জিতল মুলতান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৩ ২৫ জুন ২০২১  

শিরোপা হাতে মুলতান সুলতান্স

শিরোপা হাতে মুলতান সুলতান্স

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের শিরোপা জিতেছে মুলতান সুলতান্স। বৃহস্পতিবার পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে দলটি নিজেদের প্রথম শিরোপা ঘরে তুলেছে। 

আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নামে মুলতান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন সোহাইব মাকসুদ। এছাড়া অর্ধশতকের দেখা পান রাইলি রুশো। মাত্র ২১ বলে ৫০ রান করেন তিনি। এই প্রোটিয়া ব্যাটসম্যান হাঁকান ৫টি চার ও ৩টি ছক্কা।

অন্যান্যদের মধ্যে শান মাসুদ ৩৭, অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ৩০ ও খুশদিল শাহ ৫ বলে ১৫ রান (অপরাজিত) করেন। পেশোয়ারের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন সামিন গুল ও মোহাম্মদ ইমরান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে কামরান আকমলের ব্যাটে ভালো শুরু পায় পেশয়ার। কিন্তু মাত্র ৫৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে দলটি। কামরান ২৮ বলে ৩৬ রান করে বিদায় নেন। 

চতুর্থ উইকেট জুটিতে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন শোয়েব মালিক ও রোভম্যান পাওয়েল। পরেরজন ১৪ বলে ২৩ রান করে বিদায় নিলেও একা হাতে লড়াই চালিয়ে যান মালিক।

অর্ধশতক থেকে মাত্র ২ রান দূরে থাকতে আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন মালিক। তার ২৮ বলে ৪৮ রানের হাঁকান তিনটি করে চার-ছক্কা। এই অলরাউন্ডারের বিদায়ের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি পেশোয়ার। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান জড়ো করে দলটি।

সংক্ষিপ্ত স্কোর 

টস: পেশোয়ার জালমি

মুলতান সুলতান্স: ২০৬/৪ (২০ ওভার)
মাকসুদ ৬৫*, রুশো ৫০, শান ৩৭
গুল ২৬/২, ইমরান ৪৭/২

পেশোয়ার জালমি: ১৫৯/৯ (২০ ওভার)
মালিক ৪৮, আকমল ৩৬, পাওয়েল ২৩
তাহির ৩৩/৩, মুজারাবানি ২৬/২

ফল: মুলতান সুলতান্স ৪৭ রানে জয়ী।

ডেইলি বাংলাদেশ/এএল