প্রথমবার স্পেনে হতে যাচ্ছে আইসিসির ইভেন্ট

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

প্রথমবার স্পেনে হতে যাচ্ছে আইসিসির ইভেন্ট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২১ ২২ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্পেনকে সাধারণত ফুটবল পাগল দেশ হিসেবেই সবাই চেনে। তবে সেখানে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেট টুর্নামেন্ট। তাও ছোটখাটো কোনো প্রতিযোগিতা নয়, রীতিমতো ইন্টারণ্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আসর আয়োজন করতে যাচ্ছে দেশটি।

নেদারল্যান্ডসের পর ইউরোপের দ্বিতীয় দেশ হিসেবে ছেলেদের ওয়ানডে ম্যাচ আয়োজন করতে যাচ্ছে স্পেন। সোমবার এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।

সংস্থাটি জানিয়েছে, স্পেনে আয়োজন করা হবে তিনটি ইভেন্ট। এগুলো হলো বিশ্বকাপ লিগ-২ এর স্কটল্যান্ড, নামিবিয়া ও নেপালের ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, ইউরোপিয়ান পুরুষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাছাইপর্ব ও ইউরোপিয়ান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব।

এই তিনটি আসরই স্কটল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে কোভিড-১৯ এর বিধিনিষেধের কারণে ম্যাচগুলো স্পেনে সরিয়ে নেয়া হয়েছে।

স্কটল্যান্ড, নামিবিয়া ও নেপালের ত্রিদেশীয় সিরিজে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজ স্পেনের আলমেরিয়ার ডেজার্ট স্প্রিং মাঠে আয়োজন করা হবে। প্রতিযোগিতাটি শুরু হবে আগামী ২০ জুলাই, শেষ হবে ৩০ জুলাই।

এরপর স্পেনের লা মাঙ্গায় ইউরোপিয়ান নারী টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৬ থেকে ৩০ আগস্ট। অন্যদিকে আগামী ১৯ থেকে ২৫ সেপ্টেম্বর ইউরোপিয়ান পুরুষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

স্পেন ক্রিকেটের প্রধান নির্বাহী জন হাওডেন বলেছেন, আইসিসির ইভেন্টগুলো আয়োজন করতে পেরে আমরা বেশ উচ্ছ্বসিত। ভবিষ্যতে আরো ইভেন্ট আয়োজনে চেষ্টা করব। 

ডেইলি বাংলাদেশ/এএল