জেমিসন ঝড়ে অল্পেই গুটিয়ে গেল ভারত

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

জেমিসন ঝড়ে অল্পেই গুটিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৪ ২০ জুন ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কাইল জেমিসনের বোলিং তোপে ভারতকে মাত্র ২১৭ রানে অলআউট করেছে নিউজিল্যান্ড। ম্যাচের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের শুরুতেই সবকটি উইকেট হারিয়েছে বিরাট কোহলির দল। 

সাউদাম্পটনে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিতে দুবার ভাবেননি নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর আলোক স্বল্পতায় দ্বিতীয় দিন খেলা হয় মাত্র ৬৪.৪ ওভার। তাতে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ছিল ১৪৬ রান।

আজিঙ্কা রাহানে ও অধিনায়ক কোহলি দুজনে মিলে তৃতীয় দিনে ভারতকে ভালো শুরু এনে দেবেন, এমনটাই সবার প্রত্যাশা ছিল। কিন্তু ভারতের সব স্বপ্ন ও আশা একা হাতে গুঁড়িয়ে দিয়েছেন জেমিসন। এই কিউই পেসার একাই শিকার করেছেন পাঁচটি উইকেট। 

অল আউট হওয়ার আগে ভারত করতে পেরেছে ২১৭ রান। রাহানের ১১৭ বলে গড়া ৪৯ রানের ইনিংসই দলের পক্ষে সর্বোচ্চ স্কোর। এছাড়া ১৩২ বল মোকাবেলায় ৪৪ রান করেন অধিনায়ক কোহলি।

ভারতের প্রথম ইনিংসে দুটি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার। বাকি উইকেটটি শিকার করেছেন টিম সাউদি। ভারত দিনের প্রথম সেশনেই হারিয়ে ফেলে ৪ উইকেট, দ্বিতীয় সেশনের শুরুতে বাকি তিনটি। 

সংক্ষিপ্ত স্কোর 

টস: নিউজিল্যান্ড (ফিল্ডিং)

ভারত ১ম ইনিংস: ২১৭/১০ (৯২.১ ওভার)
রাহানে ৪৯, কোহলি ৪৪, রোহিত ৩৪
জেমিসন ৩১/৫, ওয়াগনার ৪০/২, বোল্ট ৪৭/২

ডেইলি বাংলাদেশ/এএল