রোনালদোর কাছে অপমানিত হওয়া গোসেন্সই নিলেন মধুর প্রতিশোধ

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

রোনালদোর কাছে অপমানিত হওয়া গোসেন্সই নিলেন মধুর প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৬ ২০ জুন ২০২১  

গোসেন্স ও রোনালদো

গোসেন্স ও রোনালদো

ইউরোতে পর্তুগালের বিপক্ষে জার্মানির বড় জয়ে একদম সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রবিন গোসেন্স। একটি গোল করার পাশাপাশি করেছেন জোড়া অ্যাসিস্ট। রোনালদোর দলকে একদম দুমড়েমুচড়ে ফেলে একরকম প্রতিশোধই নিয়েছেন এই উইঙ্গার। কারণ একসময় যে গোসেন্সকে মুখের ওপর অপমান করেছিলেন রোনালদো!

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে ৪-২ হারিয়েছে জার্মানি। এই ম্যাচে স্বাগতিকদের জয় ছাপিয়ে বড় হয়ে উঠেছে গোসেন্সের কারিশমা। এক সঙ্গে আলোচনায় উঠে এসেছে তার প্রতিশোধের ব্যাপারটি।

মূল ঘটনা ঘটেছিল অবশ্য আরো দুই বছর আগে। সেবার রোনালদোর গুণমুগ্ধ গোসেন্স তার কাছে গিয়ে জার্সি দেয়ার অনুরোধ করেছিলেন। তবে ছোট ক্লাবের ছোট খেলোয়াড়ের দিকে না তাকিয়েই সরাসরি নেতিবাচক উত্তর দিয়েছিলেন সিআর সেভেন। যা ছিল গোসেন্সের জন্য লজ্জার, অপমানজনক।

চলতি বছর প্রকাশিত নিজের আত্মজীবনীতেও বিষয়টি নিয়ে জানিয়েছিলেন গোসেন্স। সেখানে তিনি লিখেছেন, আমি তাকে বলেছিলাম, ক্রিস্টিয়ানো, আমি কি তোমার জার্সিটি পেতে পারি? কিন্তু তিনি আমার দিকে না তাকিয়েই উত্তর দিয়েছিলেন, ‘না’। 

তিনি আরো লিখেছেন, আমি সেদিন খুবই লজ্জিত হয়েছিলাম। আমি সেখান থেকে সোজা চলে এসেছিলাম। তখন নিজেকে অনেক ছোট মনে হয়েছিলো।

রোনালদোর সঙ্গে এরপর এই ম্যাচ দিয়েই মুখোমুখি হয়েছিলেন গোসেন্স। আর সুযোগ কাজে লাগিয়ে পর্তুগালকে হতাশায় ভাসিয়ে দেশকে জয়ের বন্দরে নিয়েছেন তিনি। রোনালদোর জার্সি না পেলেও দেশবাসীর ভালোবাসা ঠিকই আদায় করে নিলেন এই জার্মান তারকা।

ডেইলি বাংলাদেশ/এএল