যে কারণে হাতে কালো ব্যান্ড পড়ে খেলছেন ভারতের ক্রিকেটাররা

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

যে কারণে হাতে কালো ব্যান্ড পড়ে খেলছেন ভারতের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ১৯ জুন ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

কিংবদন্তি মিলখা সিং-এর প্রয়াণে গোটা ভারত জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। শোকাহত ভারতীয় ক্রিকেট দলও। কিংবদন্তি এই স্প্রিন্টারকে সম্মান জানাতে হাতে কালো আর্ম ব্যান্ড পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নেমেছে বিরাট কোহলির দল।

শুক্রবার রাতে প্রয়াত হয়েছেন ভারতের কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন মিলখা সিং। তাকে মোহালির এক বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে কিছুটা ভাল হওয়ার পরে পরিবারের অনুরোধে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কোভিড পরবর্তী সমস্যা নিয়ে ফের চণ্ডীগড়ের একটি হাসপাতালে তাকে ভর্তি করতে হয়। সেখানেই প্রয়াত হন তিনি।

মিলখা সিং-এর পরে তার স্ত্রী নির্মল কৌরও করোনায় আক্রান্ত হয়েছিলেন। একই সঙ্গে তার নিউমোনিয়া হয়েছিল। তিনি প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর গত রোববার বিকেলে প্রয়াত হন। সপ্তাহ ঘোরার আগেই না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি স্প্রিন্টারও। তাকে সম্মান জানাতে এবং শোক প্রকাশ করতেই শনিবার কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামে টিম কোহলি।

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১০০ রান। 

ডেইলি বাংলাদেশ/এএল