স্লোভাকিয়ার বিপক্ষে সুইডেনের জয়

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

স্লোভাকিয়ার বিপক্ষে সুইডেনের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩০ ১৯ জুন ২০২১  

এমিল ফর্সবার্গ

এমিল ফর্সবার্গ

ম্যাচটা জিতলেই নিশ্চিত হতো দ্বিতীয় রাউন্ডের খেলা। কিন্তু এমন ম্যাচে নিজেদের মেলে ধরতে ব্যর্থ স্লোভাকিয়া। প্রতিপক্ষ সুইডেনের বিপক্ষে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা। উল্টো তাদের হারিয়ে নকআউট পর্বের আশা উজ্জ্বল করেছে সুইডিশরা।  

রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে শুক্রবার ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে সুইডেন। পেনাল্টি থেকে সফল স্পট কিকে ব্যবধান গড়ে দেন এমিল ফর্সবার্গ।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় সুইডেন। ম্যাচের ৫৯তম মিনিটে দারুণ ক্ষিপ্রতায় কোনোরকমে জাল অক্ষত রাখেন স্লোভাকিয়ার গোলরক্ষক। সুইডিশ ডিফেন্ডার লুডভিগ অগাস্টিনসনের হেড বামে ঝাঁপিয়ে এক হাত দিয়ে আটকে দেন মার্তিন দুবব্রাউকা।

ম্যাচের শেষ দিকে এসে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সুইডেন। ৭৭তম মিনিটে পেনাল্টি থেকে ফর্সবার্গের ডান পায়ের জোরালো শটে লাইনে ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি স্লোভাকিয়ার গোলরক্ষক। এর আগে ডি-বক্সে সুইডিশ ফরোয়ার্ড রবিন কোয়াইসনকে দুবব্রাউকাই ফাউল করলে পেনাল্টি পায় সুইডেন।

এর মাধ্যমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ৩৬৫ মিনিট পর জালের দেখা পেল সুইডেন। এর আগে তারা ২০১৬ আসরে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সবশেষ গোল করেছিল। বাকি সময়ে ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডিশরা।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে সুইডেন। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া। এক ম্যাচ থেকে স্পেনের পয়েন্ট ১, পোল্যান্ডের ০।

আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলবে সুইডেন; একই দিন স্লোভাকিয়ার প্রতিপক্ষ স্পেন।

ডেইলি বাংলাদেশ/এএল