ব্রাজিল জয় পেলেও কাঁদলেন নেইমার!

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

ব্রাজিল জয় পেলেও কাঁদলেন নেইমার!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৩ ১৮ জুন ২০২১   আপডেট: ১০:১৪ ১৮ জুন ২০২১

ম্যাচ শেষে কাঁদছেন নেইমার। ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে কাঁদছেন নেইমার। ছবি: সংগৃহীত

টানা চার ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। সব জয়েই দলের প্রাণভোমরা নেইমার। নিজের গোল কারার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো চারটি। তার এমন পারফর্ম্যান্সে সেলেসাওরাও বিশ্বকাপ বাছাইপর্ব আর কোপা আমেরিকা মিলিয়ে তুলে নিয়েছে টানা চার ম্যাচে চার জয়। 

আজ শুক্রবার পেরুর বিপক্ষে দলকে ম্যাচ জেতানো পারফর্ম্যান্সের পর কেঁদেই ফেললেন নেইমার। কেন কাঁদলেন তিনি? এ নিয়ে নেইমার ভক্তদের আগ্রহের শেষ নেই। 

পরিসংখ্যান বলছে, এ ম্যাচে গোল করে একটা বিরল কীর্তির খুব কাছে চলে এসেছেন নেইমার। পেরুর বিপক্ষে গোলটা তাকে নিয়ে এসেছে পেলের ৭৭ গোলের রেকর্ড থেকে ৯ গোলের দূরত্বে। এমন এক কীর্তি, যা কখনো স্বপ্নেও কল্পনা করেননি নেইমার। তিনি চলে এসেছেন পেলের রেকর্ড থেকে হাতছোঁয়া দূরত্বে। 

তাই ম্যাচ শেষে আবেগ ধরে রাখতে পারলেন না নেইমার। বললেন, ব্রাজিলীয় দলের ইতিহাসের অংশ হতে পারা আমার জন্য নিঃসন্দেহে সম্মানের। সত্যি বলতে ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল ব্রাজিলের জার্সিটা গায়ে দেওয়া, ব্রাজিলের জাতীয় দলের হয়ে খেলা। এমন কিছুর কথা আমি কখনোই কল্পনা করিনি।

শেষ দুই বছর, সময়টা ভালো কাটেনি নেইমারের। চোটে পড়েছেন, যার ফলে ২০১৯ সালে যখন ব্রাজিল জিতেছে কোপা আমেরিকা, তখন তিনি ছিলেন দলের বাইরে। এরপর ধর্ষণের মামলায় লড়তে হয়েছে তাকে। সদ্যসমাপ্ত মৌসুমে পিএসজির হয়ে কিছুই না জেতায় পড়তে হয়েছে সমালোচনার মুখেও। 

সব কিছু মিলিয়ে সময়টা ভালো যাচ্ছিল না তার, সে দুঃসময়কে পেছনে ফেলে জাতীয় দলে এসে আবারও পারফর্ম করছেন তিনি। তার পর তো আবেগাক্রান্ত হওয়াটা স্বাভাবিকই।

নেইমার বললেন, আনন্দটা আরো বাড়িয়ে দিচ্ছে শেষ দুই বছরে সব অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিগুলো। সে সময়গুলো অনেক কঠিন ও জটিল ছিল। তবে আমি আনন্দিত, কারণ আমি ব্রাজিলের হয়ে খেলে যাচ্ছি। আমার দেশ, আমার পরিবারের প্রতিনিধিত্ব করতে পারাটা আনন্দের।

ডেইলি বাংলাদেশ/জেডআর