সানিকে ‘কাইল্যা’ বলে ডাকার পর গালি দিয়ে ইট ছুঁড়ে মারেন সাব্বির

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সানিকে ‘কাইল্যা’ বলে ডাকার পর গালি দিয়ে ইট ছুঁড়ে মারেন সাব্বির

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৭ ১৬ জুন ২০২১  

সাব্বির রহমান

সাব্বির রহমান

দেশের ক্রিকেটে সাব্বির রহমান অনেক আগে থেকেই ‘ব্যাড বয়’ ইমেজের অধিকারী সাব্বির রহমান। দীর্ঘদিন ধরে কোনো নেতিবাচক খবরের শিরোনাম না হলেও আবারো ভুল করে আলোচনায় উঠে এসেছেন তিনি। এবার তার শিরোনাম হওয়ার কারণ, প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে বাজে আচরণ।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলার সময় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ইলিয়াস সানিকে লক্ষ্য করে ইট ছুঁড়ে মেরেছেন লেজেন্ডস অব রূপগঞ্জের সাব্বির। এর পাশাপাশি বর্ণবৈষ্যম্যমূলক আচরণও করেছেন তিনি।

ছোট্ট ক্যারিয়ারে এরই মধ্যে বহু বিতর্কের জন্ম দিয়েছেন সাব্বির। ম্যাচ চলাকালীন সময়ে গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধ পর্যন্ত হয়েছিলেন এই ব্যাটসম্যান। এবার মাঠের এক খেলোয়াড়কে ইট ছুঁড়ে মেরে বিতর্কের তালিকায় আরেকটি খারাপ অধ্যায় যোগ করলেন তিনি।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগ টি-২০তে বিকেএসপির তিন নম্বর মাঠে ওল্ড ডিওএইসএসের বিপক্ষে লড়ছিল শেখ জামাল। ডিওএইচএসকে ১২১ রানের লক্ষ্য বেঁধে দিয়ে শেখ জামাল তখন ফিল্ডিংয়ে। ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন শেখ জামালের স্পিনার ইলিয়াস সানি। এমন সময় হঠাৎ মাঠের বাইরে থেকে তাকে ইট ছুঁড়ে মারেন সাব্বির।

শুধু ইট ছুঁড়ে মেরেই ক্ষান্ত হননি সাব্বির। ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন তিনি। শেখ জামাল সূত্রে জানা গেছে, পুরনো ক্ষোভ থেকে এমনটি করতে পারেন জাতীয় দলের এ ক্রিকেটার।

ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মারার ঘটনায় বেশ ক্ষিপ্ত শেখ জামাল। এরই মধ্যে ক্লাবটি ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে অভিযোগ করেছে। সিসিডিএম চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম বরাবর চিঠি পাঠিয়ে সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আবেদন করেছে শেখ জামাল।

সিসিডিএমকে পাঠানো চিঠিতে শেখ জামাল লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপির ৩ নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টসের খেলা চলাকালীন শেখ জামালের খেলোয়াড় ইলিয়াসকে লেজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান মাঠের বাইরে থেকে বিনা কারণে ইট ছুঁড়ে মারেন।’

চিঠিতে আরো লিখা হয়েছে, অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণবৈষম্যমূলক আচরণ করে (সাব্বির) বলেন যে, ‘ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস।’ একজন পেশাদার ক্রিকেট খেলোয়াড় হিসেবে এমন আচরণ শুধু অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এএল