কোপা আমেরিকায় আরো ১১ জন করোনায় আক্রান্ত

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

কোপা আমেরিকায় আরো ১১ জন করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০২ ১৬ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কোপা আমেরিকায় খেলোয়াড় ও টুর্নামেন্ট সংশ্লিষ্টদের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমছে না। প্রতিযোগিতার তৃতীয় দিন নতুন করে আরো ১১ জনের শরীরে এই ভাইরাস শনাক্তের খবর জানিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। 

নতুন করে আক্রান্তদের ভেতর দুজন খেলোয়াড় বা অফিসিয়াল স্টাফদের মধ্যে কেউ বলে জানানো হয়েছে। এ নিয়ে প্রতিযোগিতার সঙ্গে সংশ্লিষ্ট মোট আক্রান্তের সংখ্যা হলো ৫২ জন। নতুন আক্রান্তরা ১০ দলের ভেতর কোন দলের, তা অবশ্য জানানো হয়নি।

গত রোববার কোপা আমেরিকা শুরুর পর থেকে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও বলিভিয়া দলের মোট ৩৩জন খেলোয়াড় বা অফিসিয়াল স্টাফের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর এসেছে। করোনা পজিটিভ বাকি ১৯ জন হলেন ব্রাসিলিয়া ও রিও দে জেনেইরোর হেটেলের কর্মকর্তা-কর্মচারী, যেখানে দলগুলো আছে।

ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতি আগে থেকেই ভালো নয়। এরই মধ্যে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রায় পাঁচ লাখ মানুষ মারা গেছে। বর্তমান সময়ে দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তারা শীর্ষে, বিশ্বের হিসেবে দ্বিতীয়।

কোপা আমেরিকার এবারের আসরটি প্রথমে কলম্বিয়া ও আর্জেন্টিনায় হওয়ার কথা ছিল। সরকারবিরোধী আন্দোলন চলায় কলম্বিয়াকে বাদ দেয় কনমেবল। এরপর করোনাভাইরাস পরিস্থিতি নাজুক থাকায় আর্জেন্টিনাকেও বাদ দেয় দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ত্রক সংস্থা। টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহেরও কম সময় আগে আয়োজক দেশ হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করা হয়।

ডেইলি বাংলাদেশ/এএল