পাঁচ পেসার নিয়ে ফাইনালের দল ঘোষণা করলো ভারত

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

পাঁচ পেসার নিয়ে ফাইনালের দল ঘোষণা করলো ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১২ ১৬ জুন ২০২১  

ভারত দল

ভারত দল

পাঁচ পেসারকে দলে রেখে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

দলের পাঁচ পেসার হলেন- জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। জায়গা হয়নি দলে থাকা পেসার শার্দুল ঠাকুরের। এছাড়া ফাইনালের দলে জায়গা পাননি লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, অক্ষর প্যাটেল ও ওয়াশিংটন সুন্দর।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজের জন্য আগেই ২০ সদস্যের দল ঘোষণা করেছিলো ভারত। সেই স্কোয়াড থেকে ফাইনালের জন্য চুড়ান্ত দল ঘোষণা করলো টিম ইন্ডিয়া।

দলে নিয়মিত ওপেনার শুধুমাত্র রোহিত শর্মা ও শুভমান গিল। তাই ফাইনালে ভারতের ইনিংস শুরু করবেন তারাই। মিডল অডার্রে রয়েছেন চেতেশ্বর পূজারা, অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে।

উইকেটরক্ষক আছেন দু’জন। তারা হলেন- রিশাভ পান্ট ও ঋদ্ধিমান সাহা। পারফরমেন্সের বিচারে ফাইনালের একাদশে সুযোগের ক্ষেত্রে সবচেয়ে বেশি এগিয়ে পান্টই। গত ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত পারফরমেন্স করেছেন তিনি। এছাড়া নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচে সেঞ্চুরিও করেছেন পান্ট।

ইনজুরি কাটিয়ে ভারতের স্কোয়াডে ফিরেছেন হনুমা বিহারী। গত জানুয়ারি অস্ট্রেলিয়া সফরে ইনজুরিতে পড়েছিলেন তিনি। ফাইনালের দলে জায়গা পেয়েছেন বিহারি।

স্পিন বিভাগে রাখা হয়েছে দুই অভিজ্ঞকে। রবিচন্দ্রন অশ্বিনের সাথে আছেন রবীন্দ্র জাদেজা। ফাইনালের একাদশে সুযোগ পেতে পাঁচ পেসারের সাথে লড়াই করতে হবে অশ্বিন-জাদেজাকেও।

আগামী শুক্রবার সাউদাম্পটনে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রিশাভ পান্ট (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল