ফ্রান্স-জার্মানি ম্যাচে প্যারাসুটকান্ড; কয়েকজন আহত

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

ফ্রান্স-জার্মানি ম্যাচে প্যারাসুটকান্ড; অল্পের জন্য বাঁচলেন ফ্রান্সের কোচ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৩ ১৬ জুন ২০২১   আপডেট: ১৩:৩৭ ১৬ জুন ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউরো ২০২০-এর এফ গ্রুপের ম্যাচে মঙ্গলবার মাঠে নেমেছিল স্বাগতিক জার্মানি ও ফ্রান্স। এ ম্যাচে কিক অফের ঠিক আগে ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। সবুজ পৃথিবী গড়ার আন্দোলনের অংশ হিসেবে মাঠেই প্যারাসুট সহ নেমে আসেন এক বিক্ষোভকারী। আকস্মিক এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। অল্পের জন্য বেঁচে গেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় গতকাল ম্যাচ শুরুর ঠিক আগমুহূর্তে ঘটে এ ঘটনা। ভিডিও ফুটেজে দেখা যায়, আকাশ থেকে প্যারাসুটসহ স্টেডিয়ামে নামছেন এক ব্যক্তি। এ সময় স্টেডিয়ামের স্পাইডারক্যামের তারের সঙ্গে সংঘর্ষে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরপর অনেকটা গতির সঙ্গে বিপদজনকভাবে গ্যালারির একদম কাছ ঘেঁষে মাঠের দিকে চলে যান তিনি। 

মাঠে অবতরণের সঙ্গে সঙ্গে নিরাপত্তাকর্মীরা সেই বিক্ষোভকারীকে আটক করে। হলুদ রঙের প্যারাসুটে লেখা ছিল 'কিক আউট অয়েল', অর্থাৎ তেলের ব্যবহার বন্ধ কর। এছাড়া সেখানে 'গ্রিনপিস' লেখাও ছিল। 

সিএনএন স্পোর্টকে দেয়া এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, এটা একটা অমার্জনীয় ভুল। স্টেডিয়ামে অনেক মানুষ ছিল এবং বড় ধরণের বিপদ হতে পারতো। বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে আছে। আমাদের আইন সংস্থা এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। 

জানা গেছে, বিপদজনকভাবে গ্যালারি ঘেঁষে যাওয়ার সময় সেই বিক্ষোভকারীর সংস্পর্শে এসে কয়েকজন আহত হয়েছেন। এছাড়া দ্রুতগতিতে মাঠের দিকে যাওয়ার সময় ফ্রান্সের কোচ দিদিয়ের দেশমের সঙ্গেও তার সংঘর্ষের সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে এ যাত্রায় দেশমের কিছু হয়নি।

গ্রিনপিস একটি বেসরকারি সংস্থা যারা সবুজ এবং শান্তিপূর্ণ পৃথিবী গড়ার জন্য কাজ করে যাচ্ছে। ঘটনার পর গ্রিনপিস জার্মানি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমন ঘটনার জন্য ক্ষমা চেয়েছে।

সেখানে সংস্থাটি লিখেছে, টেকনিক্যাল সমস্যার কারণে আমাদের সেই ব্যক্তিকে বাধ্যতামূলক অবতরণ করতে হয়েছিল। এতে একজন আহত হয়েছে। কাউকে আহত করা আমাদের উদ্দেশ্য ছিল না। আমরা ক্ষমা চাচ্ছি। আশা করি বাকীরা সবাই ভালো আছে।

ম্যাট হামেলসের আত্মঘাতি গোলে ম্যাচটি ১-০ ব্যবধানে জিতেছে ফ্রান্স। 

প্যারাসুটকান্ডের ভিডিওটি দেখতে >>>এখানে<<< ক্লিক করুন। 

ডেইলি বাংলাদেশ/এএল