এক ম্যাচে তিনটি রেকর্ড করলেন মেসি

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

এক ম্যাচে তিনটি রেকর্ড করলেন মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৩ ১৫ জুন ২০২১  

গোল করার পর মেসি

গোল করার পর মেসি

কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ম্যাচে দলকে জেতানোর আপ্রাণ চেষ্টা করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে দারুণ গোল করে লিডও এনে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত পয়েন্ট হারানোর হতাশা নিয়ে আর্জেন্টিনাকে মাঠ ছাড়তে হয়েছে। দল পয়েন্ট হারালেও তিনটি রেকর্ড করেছেন মেসি।

সোমবার রাতে ব্রাজিলের রিও দি জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। প্রথমার্ধের ৩৩ মিনিটে আর্জেন্টিনার হয়ে ফ্রি কিক থেকে গোল করেন মেসি। এই গোলের মাধ্যমে প্রতিযোগিতামূলক ম্যাচে দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি। 

এর আগে প্রতিযোগিতামূলক ম্যাচে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল তার পূর্বসূরি গ্যাব্রিয়েল বাতিস্তুতার। তার গোল সংখ্যা ছিল ৩৮টি। বর্তমানে প্রতিযোগিতামূলক ম্যাচে মেসির গোল সংখ্যা ৩৯টি। মোট ৯৮টি ম্যাচ খেলে এতগুলো গোল করেছেন তিনি। এর মাঝে ছয়টি এসেছে বিশ্বকাপে, ২৩টি বাছাই পর্বে এবং ১০টি কোপা আমেরিকায়।

এছাড়া আর্জেন্টিনার হয়ে এতদিন ছয়টি কোপা আমেরিকা খেলা একমাত্র তারকা ছিলেন তেসোরিয়েরে। এবার মেসিও সেই রেকর্ড স্পর্শ করলেন।

এসবের পাশাপাশি সময়ের অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে গেছেন মেসি। ফ্রি কিক গোলের হিসেবে এতো দিন রোনালদোর সমান ৫৬টি গোল ছিল মেসির। চিলির বিপক্ষে গোলের মাধ্যমে জুভেন্টাসকে ছাড়িয়ে গেছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

ডেইলি বাংলাদেশ/এএল