ওয়েস্ট হ্যামের সঙ্গে চুক্তি বৃদ্ধি করলেন ডেভিড ময়েস

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

ওয়েস্ট হ্যামের সঙ্গে চুক্তি বৃদ্ধি করলেন ডেভিড ময়েস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৬ ১৩ জুন ২০২১  

ডেভিড ময়েস

ডেভিড ময়েস

প্রিমিয়ার লিগ টেবিলের ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করার পুরস্কার পেয়ে গেছেন ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড ময়েস। প্রিমিয়ার লিগের ক্লাবটি আরো তিন বছরের জন্য এই স্কটিশ কোচের সঙ্গে চুক্তি নবায়ন করেছে। নতুন এই চুক্তি নিয়ে ক্লাবের সঙ্গে আরো কিছুদিন থাকার সুযোগ পাওয়ায় হ্যামার্সদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ময়েস।

৫৮ বছর বয়সী ময়েস এনিয়ে দ্বিতীয় মেয়াদে হ্যামার্সদের সঙ্গে কাজ করার সুযোগ পেলেন। ৬৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের ষষ্ঠ স্থান লাভ করা আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার সুযোগ পেয়েছে হ্যামার্সরা। প্রিমিয়ার লিগ ইতিহাসে এটাই ওয়েস্ট হ্যামের সর্বোচ্চ সাফল্য।

এর আগের মৌসুমে ২০১৯ সালের ডিসেম্বরে বরখাস্ত ম্যানুয়েল পেলেগ্রিনির স্থলাভিষিক্ত হয়েছিলেন ময়েস। ঐ আসরে ময়েসের অধীনে ওয়েস্ট হ্যাম রেলিগেশন এড়াতে সক্ষম হয়েছিল।

ক্লাবের এক বিবৃতিতে ময়েস বলেছেন, গত ১৫ মাসে আমরা অসাধারন উন্নতি করেছি। ক্লাবের প্রত্যেকের সম্মিলিত প্রচেস্টাতেই এটা সম্ভব হয়েছে। ক্লাবের উন্নতিতে আমাদের এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। সকলে মিলে চেস্টা করলেই কেবল এটা সম্ভব। এজন্য নিজেদের লক্ষ্যে অবিচল থাকতে হবে। এই ক্লাবের যে লক্ষ্য তাতে আমি সত্যিই অভিভূত। সামনে আরো এগিয়ে যাবার জন্য আমাদের আরো কঠোর পরিশ্রম করতে হবে। আশা করছি সমর্থকদের আরো কিছু স্মরণীয় স্মৃতি উপহার দিতে পারবো।

ওয়েস্ট হ্যামের হয়ে শততম ও ম্যানেজার হিসেবে হাজারতম ম্যাচের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ময়েস। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল সোসিয়েদাদ ও সান্ডারল্যান্ডের হয়ে তার হারানো গৌরব অনেকটাই গত মৌসুমের ওয়েস্ট হ্যাম পারফরমেন্সের মাধ্যমে ফিরিয়ে আনতে পেরেছেন।

এর আগে ২০১৭ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের মে পর্যন্ত ওয়েস্ট হ্যামের কোচের দায়িত্ব পালন করেছেন ময়েস। ক্লাবের লক্ষ্যপূরণে ওয়েস্ট হ্যামের মালিক ডেভিড সুলিভান ও ডেভিড গোল্ডের সঙ্গে মিলে একত্রিত ভাবে তারা কাজ করে যাচ্ছেন বলে ময়েস জানিয়েছেন। 

এ সম্পর্কে তিনি বলেন, এটি সেই ক্লাব যেখানে আমি থাকতে চাই, এখানে আমি অনেক স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারি। এর মধ্যেই এখানে যা অর্জন করেছি তা সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য মুখিয়ে আছি।

ক্লাব কর্তৃপক্ষও ময়েসকে পুনরায় পেয়ে দারুণ উচ্ছ্বসিত। এক যৌথ বিবৃতিতে গোল্ড ও সুলিভান বলেছেন, এটা সত্যিই দারুণ সংবাদ। ভবিষ্যতে দীর্ঘমেয়াদে ময়েস আমাদের সঙ্গে থাকতে রাজী হয়েছে যা সত্যিই আমাদের স্বস্তি দিচ্ছে। গত এক বছরের অভিজ্ঞতা ক্লাবকে সামনে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে।

ডেইলি বাংলাদেশ/আরএস