দ্য হান্ড্রেডে খেলবেন না ওয়ার্নার স্টোয়িনিস

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

দ্য হান্ড্রেডে খেলবেন না ওয়ার্নার স্টোয়িনিস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৫ ১২ জুন ২০২১  

ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টয়নিস

ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টয়নিস

ইংল্যান্ডে ১০০ বলের নতুন ক্রিকেট টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’ থেকে নিজেদের নাম সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টয়নিস। করোনা পরিস্থিতির কারণেই নিজেদের সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার এই দুই তারকা।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ওয়ার্নার-স্টয়নিসের দল সাউদার্ন ব্রেভ ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিবৃতিতে সাউদার্ন ব্রেভ জানায়, ‘ওয়ার্নার ও স্টয়নিসের মতো ক্রিকেটারদের না পাওয়াটা আমাদের জন্য হতাশাজনক। কিন্তু এটা বাস্তব যে করোনার কারণে বিদেশি ক্রিকেটারদের আসাটা কঠিন। সাউদার্ন ব্রেভ খুব শীঘ্রই তাদের বিকল্প ক্রিকেটার নেবে এবং এই গ্রীষ্মে দ্য হান্ড্রেডে ভালো কিছু করার ব্যাপারে আশাবাদি’।

করোনাভাইরাসের কারণে গেল বছর প্রথম আসরটি মাঠে গড়াতে পারেনি। করোনার প্রকোপ কিছুটা কমায়, চলতি বছরের জুলাই-আগস্টে মাঠে গড়াবে ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টের প্রথম আসর। টুর্নামেন্ট শুরুর আগেই ওয়ার্নার-স্টয়নিসকে হারানোর ধাক্কা পেল সাউদার্ন ব্রেভ।

সাউদার্নের সঙ্গে ১ লাখ পাউন্ডে ওয়ার্নার ও ৮০ হাজার পাউন্ডে স্টয়নিসের চুক্তি হয়েছিলো।

এদিকে চলতি মাসের শেষের দিকে তিন ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে অস্ট্রেলিয়া। এরপর জুলাইয়ের শেষ দিকে, পাঁচ ম্যাচের টি-২০ খেলতে বাংলাদেশে আসবে অজিরা।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরকে সামনে রেখে এর মধ্যে ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

প্রাথমিক দলে আছেন ওয়ার্নার-স্টয়নিস। ধারণা করা হচ্ছে, একই সময়ে জাতীয় দলের সিরিজ ও হানড্রেড ক্রিকেট আসর থাকায়, নিজেদের সরিয়ে নিয়েছেন তারা। 

তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে কোয়ারেন্টাইন ইস্যুর কারনে অস্ট্রেলিয়া শীর্ষ ছয় ক্রিকেটার বাংলাদেশ সফর করবেন না। তাদের বিশ্রাম দেয়া হবে বলে সিএ’র একটি সূত্র জানায়।

ডেইলি বাংলাদেশ/আরএস