বেকায়দায় কোপা আমেরিকা, সরে যাচ্ছে স্পন্সররা

ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

বেকায়দায় কোপা আমেরিকা, সরে যাচ্ছে স্পন্সররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৩ ১১ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কোপা আমেরিকার চলতি আসর নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। আর্জেন্টিনা ও কলম্বিয়া টুর্নামেন্টের যৌথ আয়োজক হওয়ার কথা থাকলেও ব্রাজিলেই বসছে এবারের আসর। আগামী ১৩ জুন প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও এর আগে বিপাকে পড়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। সমালোচনার মুখে কোপা আমেরিকার পৃষ্ঠপোষকতা থেকে একে একে সরে যাচ্ছে স্পন্সর প্রতিষ্ঠানগুলো।

সবশেষ এই দলে যোগ দিয়েছে বেভারেজ কোম্পানি দিয়াজিও পিএলসি। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই আসর মাঠে গড়াবে আগামী রোববার। বৃহস্পতিবার এর পৃষ্ঠপোষকতা থেকে সরে দাঁড়িয়েছে দিয়াজিও। কারণ হিসেবে প্রতিষ্ঠানটি ব্রাজিলের বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি ও খেলোয়াড়দের সমালোচনার কথা বলেছে।

এর আগে গত বুধবার কোপা আমেরিকার পৃষ্ঠপোষকতা থেকে মাস্টারকার্ড ও আমবিয়েভ নিজেদের প্রত্যাহার করে নেয়।

এবার প্রথমে কলম্বিয়া ও আর্জেন্টিনায় প্রতিযোগিতাটি আয়োজনের কথা ছিল। কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন চলায় এবং আর্জেন্টিনার করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় সেখান থেকে টুর্নামেন্টটি সরিয়ে ব্রাজিলে নেয় কনমেবল।

যখন প্রতিযোগিতাটি কলম্বিয়া-আর্জেন্টিনায় আয়োজনের সিদ্ধান্ত ছিল, তখন প্রতিযোগিতাটির স্পন্সর হয়েছিল দিয়াজিও। 

ব্রাজিলে এরই মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রাণ হারিয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। এছাড়া দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে শীর্ষে তারা। বিশ্বের হিসাবে আছে দ্বিতীয় স্থানে। ফলে দেশের ভেতরেই এই আয়োজন নিয়ে শুরু থেকে উঠতে থাকে প্রশ্ন। এমনকি প্রশ্ন তুলেছিলেন খেলোয়াড়রাও।

ডেইলি বাংলাদেশ/এএল