বার্সেলোনার মুখের খাবার কেড়ে নিয়ে গেল পিএসজি

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

বার্সেলোনার মুখের খাবার কেড়ে নিয়ে গেল পিএসজি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৬ ১১ জুন ২০২১  

জর্জিনিয়ো উইজনালডুম

জর্জিনিয়ো উইজনালডুম

স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে 'প্রায়' যোগ দিয়েই ফেলেছিলেন জর্জিনিয়ো উইজনালডুম। বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী কথা প্রায় পাকাপাকি হয়ে গিয়েছিল। তবে শেষ মুহূর্তে এসে অনেকটা ছোঁ মেরে এই মিডফিল্ডারকে নিজেদের দলে ভিড়িয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। 

পিএসজির লোভনীয় প্রস্তাবে সায় দিয়ে আগামী তিন বছরের চুক্তিতে দলটিতে যোগ দিয়েছেন উইজনালডুম। এর আগে এই ডাচ মিডফিল্ডারের সঙ্গে বার্সার কথাবার্তা প্রায় চূড়ান্তই ছিল। তবে কাতালান ক্লাবটির সঙ্গে তার চুক্তির আগমুহূর্তে তাকে দ্বিগুণ বেতনের প্রস্তাব দেয় পিএসজি। আর এতেই ৩০ বছর বয়সী ফুটবলারের মন ঘুরেই যায়।

পিএসজি নিজেদের ওয়েবসাইটে বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে জানিয়েছে, ফ্রি ট্রান্সফারে উইজনালডুমের যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে সেখানে তার বেতন বা অন্যান্য ভাতা নিয়ে কিছু জানানো হয়নি।

এর আগে খবর বেরিয়েছিল, দুই সপ্তাহ আগে মৌখিকভাবে ২০২৪ সাল পর্যন্ত চুক্তিতে বার্সেলোনায় যোগ দিতে রাজি হয়েছিলেন উইজনালডুম। কয়েকদিনের মধ্যে দুপক্ষের আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের কথাও ছিল। কিন্তু শেষে এসে সব বদলে দিল পিএসজি।

উইজনালডুমের প্রতি পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর আগ্রহ বেশ পুরনো। ২০১৬ সালে টটেনহ্যাম হটস্প্যারের কোচ থাকাকালীন সময়েও এই মিডফিল্ডারকে দলে ভেড়াতে চেয়েছিলেন তিনি। অবশেষে এবার ডাচ মিডফিল্ডারকে দলে পেলেন এই আর্জেন্টাইন কোচ।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন উইজনালডুম। আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ১৪ জুন ইউক্রেনের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। গ্রুপ ‘সি’-তে তাদের অন্য দুই প্রতিপক্ষ অস্ট্রিয়া ও নর্থ মেসিডোনিয়া।

ডেইলি বাংলাদেশ/এএল