কোহলিদের বিপক্ষে ফাইনাল নিয়ে রোমাঞ্চিত উইলিয়ামসন

ঢাকা, রোববার   ১৩ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

কোহলিদের বিপক্ষে ফাইনাল নিয়ে রোমাঞ্চিত উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৭ ১৮ মে ২০২১  

কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন

সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামী ১৮ জুন মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। ফাইনালের এখনো ঠিক এক মাস বাকি। এক মাস আগেই ফাইনালের রোমাঞ্চ অনুভব করছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। কিউই অধিনায়ক জানান, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে রোমাঞ্চিত পুরো দল। ক্রিকেট বিশ্ব দুর্দান্ত একটি ফাইনাল দেখবে।

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলের সেরা দু’দল হয়েই ফাইনালে খেলার টিকিট পায় ভারত ও নিউজিল্যান্ড। বর্তমানে আইসিসি টেস্ট র‌্যাংকিংএরও সেরা দু’দল ভারত ও নিউজিল্যান্ড। শীর্ষে থাকা ভারতের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়স্থানে নিউজিল্যান্ড।

ফাইনালে হতে এখনো এক মাস বাকি। তার আগেই ফাইনাল নিয়ে কথা বললেন উইলিয়ামসন। আইসিসির টুইটার ভিডিওতে উইলিয়মসন বলেন, আমি তো এখন থেকেই উত্তেজনায় ফুটছি। আমার তো মনে হয়, ফাইনালে কঠিন লড়াই হবে। এর আগে ভারত বনাম অস্ট্রেলিয়া বা আমাদের সঙ্গে পাকিস্তানের মধ্যে দারুণ লড়াই হয়েছিল। আর এটা তো ফাইনাল। এখানে তো এক ম্যাচে ফল পাওয়া যাবে। তাই এ বারের লড়াই আরো অনেক কঠিন। আর এটাই টেস্ট ক্রিকেটের মজা। পাঁচ দিন অনেক উত্থান-পতন থাকে বলেই টেস্টের এখনও কদর আছে। ভারতের বিপক্ষে লড়াই করাটা সবসময়ই চ্যালেঞ্জের। ফাইনালে তাদের মুখোমুখি হতে পারাটা তাই রোমাঞ্চকর। ফাইনাল খেলতে পারাই দারুণ ব্যাপার, জিততে পারলে তো আরো ভালো কিছু হবে।

এবারই প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই চ্যাম্পিয়শিপে টেস্ট ক্রিকেটকে ভিন্ন মাত্রা দিয়েছে বলে জানান উইলিয়ামসন। তিনি বলেন, টেস্ট ক্রিকেটকে ভিন্ন মাত্রা দিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায়, সবগুলো সিরিজ রোমাঞ্চকর ছিলো। দারুণ কিছু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হয়েছে। যা টেস্ট ক্রিকেটের জন্য দারুণ বিষয়।

২০১৯ সালে দেশের মাটিতে সর্বশেষ সিরিজে ভারতকে ২-০ ব্যবধানে হারিয়েছিলো নিউজিল্যান্ড। তবে ফাইনালে কেউই এগিয়ে নয়, দু’দলের উপর চাপ থাকবে বলে জানান উইলিয়ামসন। তিনি বলেন, ফাইনালে ভারতের মতো শক্তিশালী প্রতিপক্ষ, চাপ তো থাকবেই। দেশে বা ভারতের মাটিতে খেলা হোক, বিরাট কোহলির দলের বিপক্ষে খেলা সব সময় কঠিন। আর এবার নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে। তাই এই পাঁচ দিন বেশ কঠিন লড়াই হতে চলেছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। যা শুরু হবে ২ জুন।

ডেইলি বাংলাদেশ/আরএস