করোনায় মারা গেলেন অলরাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

করোনায় মারা গেলেন অলরাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫০ ১৮ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসের থাবায় বিপর্যস্ত ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছেন অসংখ্য মানুষ। রোববার সেই তালিকায় যুক্ত হয়েছেন ভারতের সাবেক তারকা অলরাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা। 

সৌরাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়, সৌরাষ্ট্রের সাবেক তারকা ক্রিকেটার রাজেন্দ্র সিং জাদেজার মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। করোনার বিরুদ্ধে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে সাবেক এই পেসারের বয়স হয়েছিল ৬৬ বছর।

ভারতীয় এ তারকা ক্রিকেটার ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট এ ম্যাচে অংশ নিয়ে ১৪৮ উইকেট শিকার করেন। এছাড়া ব্যাট হাতে সংগ্রহ করেছেন ১৬৪০ রান।

ক্রিকেট থেকে অবসরের পর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন রাজেন্দ্র সিং জাদেজা। তিনি ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি-২০ ম্যাচ পরিচালনা করেছেন। এসবের পাশাপাশি সৌরাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের নির্বাচক, কোচ এবং টিম ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন তিনি।

রাজেন্দ্র জাদেজার মৃত্যুতে শোক প্রকাশ করে সৌরাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের বর্তমান সভাপতি জয়দেব শাহ বলেন, তার মৃত্যুতে ক্রিকেট জগতের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমার সঙ্গে যত ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাদের মধ্যে অন্যতম সেরা ছিলেন তিনি। তার কোচিং, মেন্টরশিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।

ডেইলি বাংলাদেশ/এএল