তিনি যদি গোলটি দেখার জন্য এখানে থাকতেন...

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

তিনি যদি গোলটি দেখার জন্য এখানে থাকতেন...

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫২ ১৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনের মূল কাজ গোল ঠেকানো। অথচ সেই তিনিই কী না অন্তিম সময়ে গোল করে দলকে জেতালেন! অলরেডদের ১২৯ বছরের ইতিহাসে প্রথম গোলরক্ষক হিসেবে গোল করার পর আবেগ ধরে রাখতে পারেননি আলিসন। ম্যাচ শেষে প্রয়াত বাবাকে স্মরণ করেছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) গত রোববার ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে ২-১ গোলে জেতে লিভারপুল। রবসন কানুর গোলে পিছিয়ে পড়ার পর দলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে একদম শেষ আক্রমণে হেড থেকে জয়সূচক গোলটি করেন আলিসন। ফলে ইয়ুর্গেন ক্লপের দলের চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলার আশা এখনো বেঁচে আছে।

প্রিমিয়ার লিগের ইতিহাসে ষষ্ঠ গোলরক্ষক হিসেবে গোল করলেন আলিসন। এই তালিকায় হেড করে জালের দেখা পাওয়া প্রথমজন তিনি। লিভারপুলের ১২৯ বছরের ইতিহাসে প্রতিযোগিতামূলক কোনো ম্যাচে প্রথম গোলরক্ষক হিসেবে গোল করার রেকর্ডও করেন তিনি।

এমন কীর্তির পর ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে আবেগাপ্লুত হয়ে পড়েন আলিসন। সেখানেই বাবার কথা বলেন তিনি। আলিসন বলেন, তিনি যদি গোলটি দেখার জন্য এখানে থাকতেন... আমি নিশ্চিত, তিনি ঈশ্বরকে নিয়ে উদযাপন করছেন।

এরপর তিনি আরো বলেন, আমার মনে হয়, এটা আমার অন্যতম সেরা গোল। এসময় এটাই তার করা একমাত্র গোল মনে করিয়ে দিলে যোগ করেন, আমার করা সেরা গোল। আশা করি, আমাকে খুব বেশিবার গোল করার জন্য এগিয়ে আসতে হবে না।

আলিসনের বাবা জোসে অগাস্তিনিয়ো গত ফেব্রুয়ারিতে ৫৭ বছর বয়সে মারা যান। এরপর থেকেই মানসিকভাবে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে এই গোলরক্ষকের পরিবার। এ বিষয়ে আলিসন বলেন, গত মাসে আমার এবং আমার পরিবারের সঙ্গে ঘটা সবকিছু নিয়ে আমি খুবই আবেগী হয়ে পড়ছি। তবে ফুটবলই আমার জীবন। 

ডেইলি বাংলাদেশ/এএল