ভারত-আফগানদের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী জামাল

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৭ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

ভারত-আফগানদের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী জামাল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৪ ১৬ মে ২০২১  

জামাল ভূঁইয়া

জামাল ভূঁইয়া

কাতার বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচের জন্য প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ঈদের ছুটি শেষে আজ বিশ্বনাথ ঘোষ ছাড়া সবাই ক্যাম্পে ফিরেছেন। বাছাইপর্বের ম্যাচে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে জয় সম্ভব বলে বিশ্বাস করেন অধিনায়ক জামাল ভূঁইয়া। 

সূচি অনুযায়ী ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে আগামী জুনে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩ জুন আফগানিস্তান, ৭ জুনে ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে খেলবে লাল-সবুজের দল। 

ভারত বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ের ১০৫তম দল। আফগানিস্তান অবস্থান ১৪৯তম। অন্যদিকে বাংলাদেশ আছে ১৮৪তম অবস্থানে। জামাল ভূঁইয়ার মতে, ওরা যতই র‍্যাংকিংয়ে এগিয়ে থাকুক না কেন; মানের দিক দিয়ে বাংলাদেশের সঙ্গে খুব একটা পার্থক্য নেই। তাই দুই দলের বিপক্ষেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। 

বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে মিশন শুরু করেছিল বাংলাদেশ। এরপর ভারতের বিপক্ষে ১-১ ড্র করেছে জামাল ভূঁইয়ার দল। যা এখন পর্যন্ত একমাত্র পয়েন্ট এনে দিয়েছে জেমি ডের শিষ্যদের। 

ঈদের প্রস্তুতি ক্যাম্প শুরুর আগে জামাল ভূঁইয়া বলেন, আমি আগেও বলেছি ভারত ও আফগানিস্তানের খেলোয়াড়রা আমাদের মতোই। আমার প্রত্যাশা ভালো একটা লড়াই; ভালো একটা ম্যাচ। আমার মনে হয়, আমরা ওদের বিপক্ষে জিততে পারি। কারণ ওরা এত ভালো (দল) না। 

৩১ বছর বয়সী এই মিডফিল্ডার আরো বলেন, আফগানিস্তানের বিপক্ষে আমরা প্রথম লেগে যখন খেলেছি, অনেক সুযোগ মিস করেছি। ভারতের বিপক্ষে আমরা শেষ মুহূর্তে গোল খেয়েছি। এটা আমাদের দুর্ভাগ্য। ওরা বল বেশি নিয়ন্ত্রণ করবে কিন্তু আমরা প্রতি-আক্রমণে ভালো।

ডেইলি বাংলাদেশ/এএল