করোনা যুদ্ধে যোগ দিলেন সৌরভও

ঢাকা, রোববার   ১৩ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

করোনা যুদ্ধে যোগ দিলেন সৌরভও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩০ ১৫ মে ২০২১  

সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

করোনার ধাক্কায় বিপর্যস্ত ভারত। প্রতিদিনই দেশটিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমতাবস্থায় অনেকেই সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। সেই তালিকায় যুক্ত হয়েছেন সাবেক ক্রিকেটার ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপরি সৌরভ গাঙ্গুলি। 

বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালকে দুটি অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছেন সৌরভ। কোভিডে আক্রান্ত গুরুতর রোগীদের চিকিৎসার কাজে তা ব্যবহার করা হবে।

শনিবার সৌরভকে চিঠি লিখে অক্সিজেন কনসেনট্রেটরের প্রাপ্তি স্বীকার করেন বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট। চিঠিতে তিনি লিখেছেন, তানিয়া ভট্টাচার্য নামের এক মহিলা মারফত তিনি দুটি অক্সিজেন কনসেনট্রেটর পেয়েছেন। হাসপাতালে ভর্তি থাকা কোভিড রোগীদের চিকিৎসার কাজে তা ব্যবহার করা হবে। 

ভারতের রাজধানী দিল্লির পাশাপাশি দিনের পর দিন কলকাতাতেও বেড়ে চলেছে অক্সিজেনের চাহিদা। জীবন বাঁচাতে গুরুত্বপূর্ণ এ উপকরণের কালোবাজারিও মাত্রা দিয়ে বেড়ে চলেছে। এ অবস্থায় বসে না থেকে এগিয়ে এসেছেন বিসিসিআই সভাপতি। চিঠিতে বেহালার সাধারণ মানুষের পাশে থাকার জন্য সৌরভের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। 

এরই মধ্যে সাধারণ মানুষের সেবায় সাবেক এবং বর্তমান অনেক ক্রিকেটারকে এগিয়ে আসতে দেখা গেছে। সৌরভের দীর্ঘদিনের ওপেনিং পার্টনার শচীন টেন্ডুলকার অক্সিজেন কনসেনট্রেটর কেনার জন্য ‘মিশন অক্সিজেন’ প্রকল্পে ১ কোটি টাকা দান করেছেন। 

এছাড়া গুরুগ্রামের একটি হাসপাতালকে অক্সিজেন কনসেনট্রেটর দিয়ে সাহায্য করেছেন শিখর ধাওয়ান। হনুমা বিহারী ইংল্যান্ডে কাউন্টি খেলতে ব্যস্ত থাকলেও তার দল প্রতিনিয়ত সাধারণ মানুষকে সাহায্য করে চলেছে।

ডেইলি বাংলাদেশ/এএল