এই পরিস্থিতি মানিয়ে নেয়া ছাড়া উপায় নেই: মুস্তাফিজ

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

এই পরিস্থিতি মানিয়ে নেয়া ছাড়া উপায় নেই: মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২০ ১২ মে ২০২১  

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য দিনের পর দিন জৈব বলয়ে থাকতে হয়েছে ক্রিকেটারদের। ব্যতিক্রম ছিলেন না রাজস্থান রয়্যালসের বাংলাদেশি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমানও। তবে বাস্তবতার খাতিরেই এসব মেনে নেয়া ছাড়া উপায় নেই বলে মন্তব্য করেছেন তিনি।

মুস্তাফিজুর রহমানের মতে আইপিএল কিংবা আন্তর্জাতিক সিরিজ খেলার সময় একাধিক দিন কঠিন সুরক্ষা বলয়ের মধ্যে আটকে থাকা খুব ক্লান্তির। এমনকি দিনের পর দিন একটা ঘরে আবদ্ধ থাকা যন্ত্রণার বলেও মনে করেন এই বাঁ হাতি ফাস্ট বোলার।

করোনার জন্য আইপিএল বাতিল হয়ে যাওয়ার পর সাকিব আল হাসানের সঙ্গে কয়েক দিন আগেই দেশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। জৈব বলয়ে থাকার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আইপিএল কিংবা আন্তর্জাতিক সিরিজ খেলার সময় প্রত্যেক ক্রিকেটারকে একটি করে ঘর দেয়া হয়। ম্যাচ না থাকলে ঘর থেকে বেরোনোর কোনো উপায় নেই। 

তিনি আরো বলেন, কোভিডের কারণে সতীর্থদের সঙ্গে আড্ডা দেয়ার ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এভাবে দিনের পর দিন কাটানো খুবই ক্লান্তির। প্রতিদিন একঘেয়ে জীবন কাটাতে কারো ভাল লাগে না। এভাবে আবদ্ধ থাকলে খেলার উপরেও প্রভাব পরতে বাধ্য।

দেশে ফিরে এলেও বর্তমানে বাধ্যতামূলক নিভৃতবাসে রয়েছেন মুস্তাফিজ। আইপিএলের চলতি আসরে রাজস্থান রয়্যালস শিবিরে করোনা হানা না দিলেও এই ভাইরাস আইপিএলের অন্য তিন দলে প্রবেশ করতেই সাঞ্জু স্যামসনের দলের সবাই কোয়ারেন্টাইনে চলে গিয়েছিলেন। 

এ বিষয়ে কাটার মাস্টার বলেন, আমাদের দলে কেউ আক্রান্ত না হলেও অন্য দলের খবর কানে আসতেই সবাই অন্তত পাঁচ-ছয় দিনের জন্য যে যার মতো ঘরবন্দি হয়ে গিয়েছিলাম। এরপর বিশেষ বিমানে দেশে ফিরে আসার পর এখানেও নিভৃতবাসে আছি। আসলে এই পরিস্থিতি মানিয়ে নেয়া ছাড়া উপায় নেই।

ডেইলি বাংলাদেশ/এএল