টোকিও অলিম্পিক নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন নাদাল

ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৬ জ্বিলকদ ১৪৪২

টোকিও অলিম্পিক নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন নাদাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ১২ মে ২০২১  

স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল

স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল

শীর্ষ টেনিস খেলোয়াড় হিসেবে এবার আসন্ন টোকিও অলিম্পিক গেমস আয়োজন নিয়ে উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করেছেন দুইবারের অলিম্পিক স্বর্ণজয়ী স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। তিনি এখনো সিদ্ধান্ত নেননি আদৌ এই গেমসে অংশ নেবেন কিনা।

পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে এ ব্যপারে সিদ্ধান্ত নেবার ইঙ্গিত দিয়েছেন নাদাল। ৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড ২০০৮ সালে বেইজিং গেমসে সিঙ্গেলসে স্বর্ণ জয়ের পর পাঁচ বছর আগে রিও ডি জেনিরোতে ডাবলসে মার্ক লোপেজকে সঙ্গী করে দ্বিতীয় স্বর্ণ জয় করেছিলেন।

ইতালিয়ান ওপেনে নিজের প্রথম ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে নাদাল বলেন, স্বাভাবিক বিশ্বে আমি কখনই অলিম্পিকে খেলার সুযোগটি হারাতে চাইনি। এ ব্যপারে কোন ধরনের সন্দেহ বা শঙ্কা নেই। সবাই জানে অলিম্পিক আমার ক্যারিয়ারে কতটা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনায় আমি এখনো জানিনা কি হতে যাচ্ছে। আগামী দুই মাসের মধ্যে আমি চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো। কিন্তু এজন্য আমার বর্তমান সূচীকে পূর্ণগঠন করতে হবে।

তিনি আরো বলেন, এই মুহূর্তে আসলেই আমি অলিম্পিকের ব্যপারে স্পষ্ট কিছু জানাতে পারবো না। কারণ আমি এখনো এ ব্যপারে সিদ্ধান্ত নেইনি। স্বাভাবিক সময়ে ১ জানুয়ারি থেকে মৌসুমের শেষ পর্যন্ত শতভাগ সিডিউল আমার জানা থাকে। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন। আমাকে প্রতিদিনই পরবর্তী টুর্নামেন্টের কথা ভাবতে হচ্ছে। তারপরেও একটি কথাই বলবো এই জীবনের সাথে আমাদের মানিয়ে নিতে হবে।

এর আগে সোমবার সেরেনা উইলিয়ামস অলিম্পিকে যাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন। জাপানীজ দুই তারকা নাওমি ওসাকা ও কেই নিশিকোরি স্বয়ং এ বছরও নির্ধারিত সূচী অনুযায়ী টোকিও গেমস আয়োজন নিয়ে সন্দিহান। বিবিসিকে ওসাকা বলেছেন, আমি একজন ক্রীড়াবিদ এবং অবশ্যই আমি অলিম্পিকে খেলতে চাই। কিন্তু মানুষ হিসেবে বলতে চাই এখন মহামারি চলছে। মানুষই যদি সুস্থ না থাকে তবে কোনকিছুই নিরাপদ থাকতে পারবে না।

ডেইলি বাংলাদেশ/আরএস