ঈদের ছুটিতে জামালদের বিশ্বকাপ বাছাই ক্যাম্পে বিরতি

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

ঈদের ছুটিতে জামালদের বিশ্বকাপ বাছাই ক্যাম্পে বিরতি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৭ ১২ মে ২০২১  

অনুশীলনে জামাল ভুঁইয়ারা  -ফাইল ফটো

অনুশীলনে জামাল ভুঁইয়ারা -ফাইল ফটো

মাঠের অনুশীলন না থাকায় এবং বিশেষ করে খেলোয়াড়রা পরিবারের সঙ্গে ঈদ-উল ফিতর উদযাপন করতে চাওয়ায় ‘শর্তসহ’ বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে বিরতি দিয়েছি বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই আগামী জুনে কাতারে শুরু হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার ক্যাম্পে যোগ দিয়েছিলেন জামাল-রানারা।

আগামীকাল বৃহস্পতিবার বা শুক্রবার হতে পারে ঈদ। এ উপলক্ষে খেলোয়াড়দের চাওয়া ছিল পরিবারের সঙ্গে সময় কাটানো। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়টি মাথায় রেখে প্রয়োজনীয় সব নির্দেশনা দিয়ে খেলোয়াড়দের ছুটি দেয়া হয়েছে বলে জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

‘মূলত খেলোয়াড়রা চেয়েছে ঈদটা তাদের পরিবার-পরিজনের সঙ্গে কাটাতে। যেহেতু এখন মাঠের অনুশীলন নেই। হোটেলেই তারা প্রস্তুতি নিচ্ছে, তাদের চাওয়া অনুযায়ী আমরা আপাতত ক্যাম্প বন্ধ করেছি’।

‘ঈদ করতে খেলোয়াড়রা যেখানেই থাকুক না কেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদেরকে নির্দেশনা দেয়া হয়েছে নিরাপদে থাকার এবং জনসামগম এড়িয়ে চলার’।

ছুটি কাটিয়ে আগামী ১৬ মে ক্যাম্পে খেলোয়াড়রা ফিরবেন বলে জানালেন জাতীয় দলের টিম ম্যানেজার ইকবাল হোসেন।

‘ঈদের পর ১৬ তারিখে ছেলেরা সবাই ক্যাম্পে ফিরবে। তখন তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং সেই রিপোর্ট পাওয়ার পর পুরোদমে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু করব আমরা’।

বাছাইয়ের ক্যাম্প উপলক্ষে গত সোমবার ঢাকায় ফিরে সরকারের নির্দেশনা অনুযায়ী পাঁচ দিনের কোয়ারেন্টইনে আছেন কোচ জেমি ডে।

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান,৭ জুনে ভারতের বিপক্ষে এবং ১৫ জুনে ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/আরএস