টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ১৮ দিনের কোয়ারেন্টাইনে টিম ইন্ডিয়া

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ১৮ দিনের কোয়ারেন্টাইনে টিম ইন্ডিয়া

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ৯ মে ২০২১  

ভারতীয় ক্রিকেট দল -ফাইল ফটো

ভারতীয় ক্রিকেট দল -ফাইল ফটো

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে দেশ-বিদেশ মিলিয়ে ১৮ দিনের কোয়ারেন্টাইনে থাকবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

এর মধ্যে ভারতে ৮ দিন ও ইংল্যান্ডে পা রাখার পর টানা ১০ দিন কোয়ারেন্টাইনে থাকবে ভারতীয়রা। তবে ইংল্যান্ডে কোয়ারেন্টাইনে থাকার সময় অনুশীলন করতে পারবে তারা।

সাউদাম্পটনে আগামী ১৮ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে কোহলিবাহিনী। ঐ ফাইনালের পর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ৪ আগস্ট থেকে টেস্ট সিরিজ শুরু হবে। যা শেষ হবে ১৪ সেপ্টেম্বর। প্রায় সাড়ে তিন মাস ইংল্যান্ড সফরে ক্রিকেটারদের সঙ্গে তাদের পরিবারকে থাকার অনুমতি দিয়েছে বিসিসিআই।

এই বিষয়ে বিসিসিআই’র এক কর্মকর্তা বলেন, ভারতে ৮ দিনের কোয়ারেন্টাইনে অনুশীলন করার সুযোগ না পেলেও ইংল্যান্ডে ১০ দিনের কোয়ারেন্টাইনে অনুশীলন করতে পারবে ক্রিকেটাররা।

২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হলেও ইংল্যান্ডেই থাকবেন কোহলি-রাহানেরা। তাই দীর্ঘ সফরের কথা চিন্তা করে ক্রিকেটারদের সাথে পরিবার থাকছে। 

ঐ কর্মকর্তা বলেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের মধ্যে এক মাসের বেশি সময় বিরতি থাকায়, ক্রিকেটারদের সঙ্গে পরিবারের সদস্যদের থাকার অনুমতি দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস