আবারো প্রিমিয়ার লিগে ফিরতে চান বেনিতেজ

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

আবারো প্রিমিয়ার লিগে ফিরতে চান বেনিতেজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৮ ৯ মে ২০২১   আপডেট: ১৫:২০ ৯ মে ২০২১

রাফায়েল বেনিতেজ

রাফায়েল বেনিতেজ

চাইনিজ সুপার লিগের দল ডালিয়ান প্রো ছেড়ে চলে আসার পর আবারো ইংল্যান্ডেই কোন দলের কোচ হিসেবে ফিরতে চাচ্ছেন লিভারপুল ও নিউক্যাসল ইউনাইটেডের সাবেক ম্যানেজার রাফায়েল বেনিতেজ। আগামী মৌসুমে টটেনহ্যাম হটস্পার হতে পারে তার নতুন ঠিকানা, এমন ইঙ্গিতই পাওয়া গেছে।

জানুয়ারিতে করোনা মহামারির কারণে ডালিয়ান প্রো ছেড়ে নিজ দেশে চলে আসেন এই স্প্যানিশ অভিজ্ঞ কোচ। ২০১৯ সালে তিনি যখন নিউক্যাসল ছেড়েছিলেন তখন চাইনিজ ক্লাবটির সঙ্গে তার আকর্ষণীয় বার্ষিক ১২ মিলিয়ন পাউন্ডে চুক্তি হয়েছিল। ২০১২-১৩ মৌসুমে স্বল্প সময়ের জন্য তিনি চেলসির অন্তবর্তীকালীন কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। আগামী মৌসুমে টটেনহ্যামের সঙ্গে তার চুক্তির বিষয়টি এর মধ্যেই ব্রিটিশ গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

লিভারপুলে বসবাসরত বেনিতেজ বলেছেন, আমি চায়না থেকে চলে এসেছি কারN এখানে কোন শীর্ষ দল নেই। আমি প্রতিদ্বন্দ্বিতামূলক প্রতিযোগিতায় টিকে থাকতে চাই এবং সে ধরনের কোন ক্লাবের সঙ্গে যুক্ত হতে চাই। প্রিমিয়ার লিগের প্রতিটি ম্যাচ আমি লক্ষ্য করেছি এবং অনেক সময় চ্যাম্পিয়নশিপের ম্যাচও দেখেছি। সে কারণেই বলতে পারি এখানে ফিরে আসতে আমি পুরোপুরি প্রস্তুত।

ইংল্যান্ড ও টটেনহ্যামের সাবেক স্ট্রাইকার পিটার ক্রাউচ বলেছেন ভ্যালেন্সিয়া, ইন্টার মিলান, নাপোলি ও রিয়াল মাদ্রিদেও সাবেক  ম্যানেজার বেনিতেজই হতে পারেন স্পার্সদের জন্য ভাল একটি পছন্দ। হোসে মরিনহোকে বরখাস্তের পর গত মাসে মৌসুমের বাকি সময়ের জন্য সাবেক মিডফিল্ডার রায়ান ম্যাসনকে নিয়োগ দিয়েছে টটেনহ্যাম।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল