আলোচনা-সমালোচনা নিয়েই আমাদের জীবন: তাসকিন

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

আলোচনা-সমালোচনা নিয়েই আমাদের জীবন: তাসকিন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৩ ৯ মে ২০২১  

তাসকিন আহমেদ

তাসকিন আহমেদ

বাংলাদেশ জাতীয় দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ইনজুরি কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন। সেই সফরে দারুণ করার পর শ্রীলংকা সিরিজেও বল হাতে গতির ঝলক দেখিয়েছেন তিনি। ভালো খেললে প্রশংসা আর খারাপ খেললে সমালোচনা হবে এটা ভালোভাবেই বুঝেছেন এই পেসার। 

দ্য বিজনেস স্ট্যান্ডার্ডে দেয়া সাক্ষাৎকারে নিজের ফিরে আসার প্রসঙ্গে কথা বলেছেন তাসকিন। সেখানে শ্রীলংকা সফরে নিজের পারফরম্যান্সের মূল্যায়ন করতে গিয়ে তিনি বলেন, আগের চেয়ে ভালো করেছি, তবে আরও ভালো করার ছিল। ভালোর তো আসলে শেষ নেই। প্রক্রিয়াটা মেনে চলার নিয়ন্ত্রণ আমার হাতে আছে, আমি সেটাই করে যাচ্ছি।

তিনি আরো বলেন, প্রতিটা সিরিজই নতুন সুযোগ, প্রতিটা সিরিজই নতুন করে শুরু করতে চাই। একইভাবে প্রতিটা ম্যাচের ক্ষেত্রেও তাই। সব সময়ের মতো করেই বলতে হয়, নিজের সেরাটাই দিতে চাই সব সময়। সব মিলিয়ে ভালো হয়েছে। তবে খুব ভালো বা আহামরি কিছু হয়নি।     

ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন তাসকিন। নতুন শুরুতে প্রত্যাশা কতটা পূরণ হয়েছে তা বলতে গিয়ে এই পেসার বলেন, প্রত্যাশা পূরণ হয়নি আসলে। আরেকটু ভালো করার আশা ছিল। কারণ স্বপ্ন বা আশা করা থেকে তো কেউ আমাকে বাধা দিতে পারবে না। এটা আমার নিজের ইচ্ছা। 

স্পিডস্টার তাসকিন যোগ করেন, নিজের ওপর প্রতশ্যা অনেক বেশিই থাকে সব সময়। এটার জন্যই কষ্ট করে যাচ্ছি। ভালো আশা করেছিলাম। তবে যেটা হয়েছে সেটাতেও শুকরিয়া। এখানকার ভুল থেকে শেখার চেষ্টা করব, যেন সামনে এখান থেকে ২-১ শতাংশও উন্নতি হয়। উইকেট সব সময় বলে বলে নিতে পারব না, তবে চেষ্টা করাটাই আসল। 

খেলোয়াড়ি জীবনে আলোচনা-সমালোচনা হবেই। ইনজুরি তাসকিনকে এসব বিষয় আরো ভালোভাবে শিখিয়েছে। তা জানাতে গিয়ে তিনি বলেন, এখন আমাকে নিয়ে আলোচনা হচ্ছে, এতে খুব বেশি খুশি হওয়ার কিছু নেই। কারণ খারাপ খেললে আলোচনা হবে না, আবার থেমে যাবে। তখন হবে সমালোচনা। আলোচনা হবে, হবে না; এ নিয়েই আমাদের জীবন। 

ডেইলি বাংলাদেশ/এএল