পয়েন্ট হারালো বার্সা-অ্যাথলেটিকো, সুবিধা হলো রিয়ালের

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

পয়েন্ট হারালো বার্সা-অ্যাথলেটিকো, সুবিধা হলো রিয়ালের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৩ ৯ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ড্র করে পয়েন্ট হারিয়েছে টেবিল টপার অ্যাথলেটিকো মাদ্রিদ ও তৃতীয় স্থানে থাকা বার্সেলোনা। এতে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের শিরোপা স্বপ্নে লেগেছে জোর হাওয়া। অন্যদিকে এই ম্যাচে পয়েন্ট হারানোয় কাতালান জায়ান্টদের লিগ শিরোপা জয়ের আশা অনেকটাই ফিকে হয়ে গেলো। 

শনিবার ম্যাচ জিতলে শীর্ষে ওঠার সুযোগ ছিলো বার্সেলোনার সামনে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে প্রথম দিকে তেমন একটা সুবিধা করতে পারেনি মেসিরা। অন্যদিকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে অ্যাথলেটিকো মাদ্রিদ। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রথম সুযোগ পায় মাদ্রিদই। ১৯তম মিনিটে মারিও এরমোসোর ক্রস ডি-বক্সে আনহেল কোরেয়াকে খুঁজে পায়। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট দারুণ স্লাইডিং চ্যালেঞ্জে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন ফরাসী ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলেট।

বিরতির আগের ১৫ মিনিটে প্রবল চাপ বাড়ায় সফরকারীরা। ৩৪তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে দারুণ দুটি সুযোগ তৈরি করে তারা। কিন্তু মার্ক আন্দ্রে টের স্টেগানের বীরত্বে প্রতিবারই বেঁচে যায় বার্সা।

ম্যাচের ৪১তম মিনিটে মেসির জাদুকরী ফুটবলে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। ডান দিক থেকে একজনকে কাটিয়ে চোখের পলকে সামনে আরো দুজনের ফাঁক গলে বামে ঢুকে জায়গা বানিয়ে ট্রেডমার্ক শট নেন আর্জেন্টাইন তারকা। অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে কোনোরকমে আঙুল ছুঁয়ে জাল অক্ষত রাখেন ইয়ান ওবলাক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভীতি ছড়ান লুইস সুয়ারেজ। যদিও তার জোরালো হাফ ভলি পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। পরের ১৫ মিনিটে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা। ৭১তম মিনিটে জর্দি আলবার ক্রসে হেড করে বল জালে পাঠান রোনালদো আরাহো। কিন্তু অফসাইডে থাকায় তা বাতিল হয়। 

আক্রমণের ধার বাড়াতে সের্জিনো দেস্তকে বসিয়ে উসমান ডেম্বেলেকে নামায় বার্সেলোনা। ৮৫তম মিনিটে তার হাত হাত ধরেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু অরক্ষিত এই ফরোয়ার্ডের হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

শেষ দিকে পাওয়া ফ্রি কিক কাজে লাগাতে ব্যর্থ হন মেসি। কোনো দল গোলের দেখা না পাওয়ায় অমীমাংসীতভাবে শেষ হয় ম্যাচটি। লিগে ৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে বার্সা। 

এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। তবে নিজেদের বাকি থাকা ৪ ম্যাচ জিততে পারলে কোনো হিসাব ছাড়াই লিগ শিরোপা ঘরে তুলবে জিনেদিন জিদানের শিষ্যরা।

ডেইলি বাংলাদেশ/এএল