কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪০ ৮ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের বাকি আছে তিন ম্যাচ। আগামী জুনে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচগুলোর জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই তালিকায় জায়গা পেয়েছেন ২৮ ফুটবলার। স্ট্যান্ড বাই হিসেবে আছেন অনুর্ধ্ব-২৩ দলের আরো ৫ ফুটবলার।

প্রাথমিক দলে বসুন্ধরা কিংস থেকে সর্বোচ্চ ১০ জন জায়গা করে নিয়েছেন। দলে ফিরেছেন রাইট ব্যাক তারিক কাজী, মোহাম্মদ ইব্রাহিম ও তপু বর্মন।

আবাহনী থেকে থাকছেন তিন জন, সাইফ স্পোর্টিং থেকে ডাক পেয়েছেন চার জন। এছাড়া প্রাথমিক দলে জায়গা পেয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ডিফেন্ডার রেজাউল করিম।

একনজরে দেখে নিন বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডঃ

গোলকিপারঃ আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল

ডিফেন্ডারঃ তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, রিয়াদুল ইসলাম রাফি, ইয়াসিন আরাফাত, মেহেদি হাসান, মোঃ ইমন, রিমন হোসাইন, হাবিবুর রহমান সোহাগ, তারিক কাজী, রেজাউল করিম

মিডফিল্ডারঃ জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা

উইঙ্গার/ফরোয়ার্ডঃ মাহবুবুর রহমান সুফিল, মোঃ আব্দুল্লাহ, সুমন রেজা, সাদ উদ্দিন, মতিন মিয়া, মোঃ মেহেদি হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মোহাম্মদ জুয়েল, রাকিব হোসেন

এছাড়া অনুর্ধ্ব-২৩ দলের ৫ ফুটবলারকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে। তারা হলেন মিতুল মারমা ( গোলকিপার), মোহাম্মদ আতিকুজ্জামান (ডিফেন্ডার), ফয়সাল আহমেদ ফাহিম (মিডফিল্ডার), ইমরান হোসেন রিমন (মিডফিল্ডার), আবু সাইদ (মিডফিল্ডার)

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল