কাতারে এক পয়েন্ট পেলেই খুশি জেমি ডে

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

কাতারে এক পয়েন্ট পেলেই খুশি জেমি ডে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩০ ৮ মে ২০২১   আপডেট: ১৮:৩০ ৮ মে ২০২১

জেমি ডে

জেমি ডে

কাতার বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে কিছুদিন পর সে দেশে যাবে বাংলাদেশ। বিদেশের মাটিতে ম্যাচ হওয়ায় এখানে কোনোমতে পয়েন্ট পেলেই খুশি হওয়া উচিৎ বলে মনে করেছেন জাতীয় দলের কোচ জেমি ডে। 

আগামী ১০ মে ঢাকায় আসবেন জেমি ডে। এর আগে দেশের এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নানা বিষয়ে কথা বলেছেন তিনি। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে জাতীয় দলের খেলোয়াড়দের পারফরম্যান্স কেমন এই প্রশ্নের জবাবে তিনি বলেন, সুনির্দিষ্ট কাউকে নিয়ে আলাদা বলা খুবই কঠিন। 

কারণ হিসেবে তিনি বলেন, কেউই পর্যাপ্ত পরিমাণ ম্যাচ খেলতে পারেনি। ১১ দিনে মাত্র তিনটি ম্যাচ খেলেছে। আপনি হয়তো দেখেছেন ইনজুরি এড়াতে ক্লাবগুলো দলে অনেক পরিবর্তন এনেছে।

জাতীয় দলের ক্যাম্পে নতুন খেলোয়াড় অন্তর্ভুক্তির সম্ভাবনার বিষয়ে জেমি বলেন, একই খেলোয়াড়রা লিগে খেলছেন। তাই আমি নিশ্চিত করে বলতে পারছি না যে, নতুন কোনো খেলোয়াড়কে ক্যাম্পে নেব কি না। 

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে পয়েন্ট পাওয়া নিয়ে কতটা আশাবাদী এমন প্রশ্নের জবাবে জেমি বলেন, যদি ম্যাচগুলো আমাদের হোমগ্রাউন্ডে হতো, তাহলে বলতাম যে পয়েন্ট পাব। কারণ ঘরের মাঠে দর্শকরা বড় অস্ত্র। 

জাতীয় দলের হেড কোচ যোগ করেন, আমাদের এখন খেলতে হবে কাতারে গিয়ে। তাই জয় কিংবা ড্র প্রসঙ্গে যদি বলতে হয়, এর যে কোনো একটি হলে আমি খুশি হবো। কাতারে পয়েন্ট পাওয়াটা হবে বড় অর্জন। আমি খুশি হবো যদি নিজেদের সেরাটা মেলে ধরতে পারি।

ডেইলি বাংলাদেশ/এএল