লংকানদের চাপে রেখে লাঞ্চে বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

লংকানদের চাপে রেখে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৭ ২৩ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৩৮ ২৩ এপ্রিল ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আধিপত্য বজায় রেখেছে বাংলাদেশ। রান পাহাড়ে উঠে ইনিংস ঘোষণা করার পর বল হাতেও স্বাগতিকদের চেপে ধরেছে টাইগাররা। লংকান ব্যাটারদের হাত খোলার সুযোগ দেননি বোলাররা।

লাঞ্চ বিরতি পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১১ রান। দিমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নে দুজনই ৫ রান করে অপরাজিত আছেন।

সাত উইকেটে ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন করুণারত্নে ও থিরিমান্নে।

লাঞ্চের ঠিক আগের ওভারেই উইকেট পেয়ে যেত টাইগাররা। তাসকিনের করা ডেলিভারি বুঝতে ভুল করেন করুনারত্নে। লিভ করতে গিয়ে বল তার প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। তবে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি।

এর আগে ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শুরু থেকেই দ্রুত রান সংগ্রহে মনোযোগ দেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

আক্রমনাত্মক খেলতে থাকা লিটন ৬৬ বলে ব্যক্তিগত অর্ধশতক পূরণ করেন। এটি তার ক্যারিয়ারের অষ্টম ফিফটি। এর আগে ১২০ বলে ক্যারিয়ারের ২৩তম ফিফটি করেন মুশফিক। শেষ পর্যন্ত ৬৮ রানে অপরাজিত থাকেন তিনি।

ক্রিজে নেমে সুবিধা করতে পারেননি টেল এন্ডাররা। মেহেদী হাসান মিরাজ ৩ ও তাইজুল ইসলাম ২ রান করে আউট হন। ৪ উইকেট নিয়ে লংকানদের সফলতম বোলার বিশ্ব ফার্নান্দো।

ডেইলি বাংলাদেশ/এএল