মেসি নৈপুণ্যে বার্সেলোনার বড় জয়

ঢাকা, শনিবার   ০৮ মে ২০২১,   বৈশাখ ২৫ ১৪২৮,   ২৫ রমজান ১৪৪২

মেসি নৈপুণ্যে বার্সেলোনার বড় জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৭ ২৩ এপ্রিল ২০২১  

লিওনেল মেসি

লিওনেল মেসি

স্প্যানিশ লা লিগার ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে গেতাফেকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে কাতালান ক্লাবটি। জোড়া গোলের পাশাপাশি একটি অ্যাসিস্ট করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলপতি লিওনেল মেসি। এই জয়ে লিগ শিরোপা জয়ের আশা ভালোভাবেই টিকিয়ে রাখলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। 

বৃহস্পতিবার মাঠে নামার আগে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে ছিলো বার্সেলোনা। সমীকরম হিসেবে লিগের বাকি থাকা ৮ ম্যাচের সবগুলো জিতলে কোনরকম সমীকরণ ছাড়াই শিরোপা জিতবে তারা। 

ন্যু ক্যাম্পে অষ্টম মিনিটেই মেসির নৈপুণ্যে এগিয়ে যায় বার্সেলোনা। সার্জিও বুসকেটসের রক্ষণচেরা থ্রু পাস মাঝমাঠে পান বার্সেলোনা অধিনায়ক। সেখান থেকে দারুণ ক্ষিপ্রতায় সবাইকে পেছনে ফেলে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য অল্প সময়ের মধ্যেই বিলীন হয়ে যায়। দ্বাদশ মিনিটে গোল হজম করে স্বাগতিকরা। বাঁ দিক থেকে মার্ক কুকুরেইয়ার ক্রসে ফ্লিক করেন আনহেল রদ্রিগেস। বলটি লক্ষ্যের ধারেকাছেও ছিল না। কিন্তু লেংলেটের গায়ে লেগে তা জালে জড়ায়। 

২৮তম মিনিটে আবারো আত্মঘাতী গোল হয়, তবে এবার গেতাফের জালে। ডি-বক্সের বাইরে বল পেয়ে ডিফেন্ডার সোফিয়ান চাকলা গোলরক্ষককে কি বুঝে ব্যাকপাস দিলেন হয়তো নিজেও জানেন না। অনেকটা এগিয়ে থাকায় বল আর ধরতে পারেননি ডেভিড সোরিয়া। বল তার পাশ দিয়ে গড়াতে গড়াতে খুঁজে নেয় ঠিকানা।

পাঁচ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করেন মেসি। চলতি লিগে এটি তার ২৫তম গোল। দ্বিতীয়ার্ধে খেলার ধারার বিপরীতে স্পট কিকে গেতাফেকে লড়াইয়ে ফেরান এনেস উনাল। ব্যবধান কমিয়ে উজ্জীবিত হয়ে খেলতে থাকে গেতাফে। 

শেষ দিকে এসে বার্সার জয় নিশ্চিত করেন আরাউহো। অধিনায়কের অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে উঠে হেডে বল জালে পাঠান উরুগুয়ের ডিফেন্ডার। এরপর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ডি-বক্সে আন্তোনিও গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। হ্যাটট্রিক করার সুযোগ পেলেও মেসি শট না নিয়ে গ্রিজমানকে সুযোগ দেন। স্কোর করতে ভুল করেননি বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা।

লিগে ৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে ফিরেছে বার্সেলোনা। একটি করে ম্যাচ বেশি খেলা রিয়াল ও অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট যথাক্রমে ৭০ ও ৭৩।

ডেইলি বাংলাদেশ/এএল