জয় দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

ঢাকা, রোববার   ১৬ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৩ শাওয়াল ১৪৪২

জয় দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৮ ২১ এপ্রিল ২০২১  

মোহাম্মদ রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং নৈপুন্যে জয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজ শুরু করলো পাকিস্তান।

বুধবার সিরিজের প্রথম টি-২০তে পাকিস্তান ১১ রানে হারিয়েছে জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

হারারেতে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংএর আমন্ত্রন জানায় জিম্বাবুয়ে। ব্যাট হাতে সুবিধা করতে পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। তবে এক প্রান্ত আগলে একাই লড়াই করেছেন ওপেনার ও উইকেটরক্ষক রিজওয়ান। ইনিংসের শেষ পর্যন্ত খেলে দলকে লড়াই করার মত পুঁজি এনে দেন রিজওয়ান।

২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রানের সংগ্রহ পায় পাকিস্তান। রিজওয়ানের ব্যাট থেকে আসে অনবদ্য ৮২ রান। তার ৬১ বলের ইনিংসে ১০টি চার ও ১টি ছক্কা ছিলো।

রিজওয়ানের পর পাকিস্তানের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন দানিশ আজিজ ও মি. এক্সট্রা। অভিষেক ম্যাচ খেলতে নামা আজিজ ১৫ রান করেন। মি. এক্সট্রা থেকেও আসে ১৫ রান। জিম্বাবুয়ের ওয়েসলি মাধভেরে ও লুক জঙ্গি ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৫০ রানের লক্ষ্যে শুরুটা ভালো না হলেও, ওপেনার তিনাশি কামুনহুকামি ও ক্রেইগ আরভিন দলকে খেলায় ফেরান। তৃতীয় উইকেটে ৪৯ বলে ৫৬ রান যোগ করেন তারা। কিন্তু তাদের বিদায়ের পর পরের দিকে ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি। এতেই  ম্যাচ হার নিশ্চিত হয়ে যায়  জিম্বাবুয়ের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৮ রান করে জিম্বাবুয়ে।

আরভিন ৩৪, আট নম্বরে নামা জঙ্গি ৩০ ও কামুনহুকামি ২৯ রান করেন। পাকিস্তানের উসমান কাদির ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন রিজওয়ান।

আগামী ২৩ এপ্রিল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-২০।

ডেইলি বাংলাদেশ/আরএস