ব্যাঙ্গালুরুর হ্যাটট্রিক জয়

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

ব্যাঙ্গালুরুর হ্যাটট্রিক জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১১ ১৮ এপ্রিল ২০২১  

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলো কলকাতা নাইট রাইডার্স। মাঝে রাসেলের ব্যাটে কিছুটা আশা দেখলেও শেষ পর্যন্ত বেশ দূরেই থামতে হয়। ফলে ৩৮ রানের বড় জয় পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। টানা তিন ম্যাচ জিতে চলতি আসরে জয়ের হ্যাটট্রিক করলো তারা।

ব্যাঙ্গালুরুর দেয়া ২০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে কলকাতা। তবে কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। 

সাজঘরে ফেরার আগে নিতিশ রানা ১৮, শুভম গিল ২১, রাহুল ত্রিপাঠি ২৫, ইয়ন মরগান ২৯ ও সাকিব ২৬ রান করেন। এছাড়া আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ৩১ রান। ব্যাঙ্গালুরুর হয়ে কাইল জেমিসন তিনটি, যুবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল দুটি করে উইকেট নেন। 

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম ডাবল হেডার আজ। দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। শুরুতেই সাজঘরে ফেরেন তিনি। এর আগে করেন মাত্র ৫ রান।

অন্যপ্রান্তে রজত পতিদার ১ রানে ফিরলে ব্যাঙ্গালুরুর স্কোরবোর্ড দাঁড়ায় ৯ রানে দুই উইকেট। সেই অবস্থায় দেব্দূত পাডিক্কাললে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন ম্যাক্সওয়েল। দুজনে গড়েন ৮৬ রানের জুটি। ২৫ রানে ফেরেন পাডিক্কাল। 

২৮ বলে চলতি আইপিএলে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন ম্যাক্সি। শেষ পর্যন্ত তিনি আউট হন ৭৮ করে। অর্ধশতক পূরণ করতে ডি ভিলিয়ার্স এক বল কম খেলেন। এই প্রোটিয়া ব্যাটসম্যান ৩৪ বলে ৭৬ রানে অপরাজিত থাকেন।

দুজনের ব্যাটে ভর করে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান করে ব্যাঙ্গালুরু। কলকাতার হয়ে দুই উইকেট নেন বরুণ চক্রবর্তী। এছাড়া প্রসিদ্ধ কৃষ্ণা ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

ডেইলি বাংলাদেশ/এএল