বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকা টেস্ট দলে ম্যাথুজ

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকা টেস্ট দলে ম্যাথুজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:২৩ ১৮ এপ্রিল ২০২১

শ্রীলংকা টেস্ট দল

শ্রীলংকা টেস্ট দল

বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক শ্রীলংকা। স্কোয়াডে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার এঞ্জেলো ম্যাথুজ। 

জরুরি পারিবারিক প্রয়োজনে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ওয়ানডে সিরিজের মাঝপথে দেশে ফিরে এসেছিলেন ম্যাথুজ। এরপর কোয়ারেন্টাইন সংক্রান্ত বিধিনিষেধের কারণে তিনি আর ক্যারিবীয়ন দ্বীপপুঞ্জে ফিরে গিয়ে দলের সঙ্গে যোগ দেননি। তাই ক্যারিবীয়দের বিপক্ষে দুটি ওয়ানডে ও দুটি টেস্ট মিস করেন ম্যাথুজ।

এছাড়া টেস্ট দলে ফিরেছেন উইন্ডিজ সফর মিস করা পেসার লাহিরু কুমারাও। উন্ডিজের উদ্দেশে রওনা হওয়ার আগে তিনি কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি। তবে পারিবারিক কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন আরেক পেসার দুশমন্থ চামিরা। দলে একমাত্র নতুন মুখ বাঁহাতি স্পিনার প্রবীন জয়াউইক্রমা। 

গত মাসে উইন্ডিজ সফরে চোট পাওয়া স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার বদলি হিসেবে স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। এন্টিগায় সিরিজের দ্বিতীয় টেস্টে চোট পান এম্বুলদেনিয়া। 

এছাড়া জায়গা ধরে রেখেছেন উইন্ডিজে ভালো খেলা পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো এবং লাহিরু থিরিমান্নে। ওই সফরে খুব একটা ভালো না করলেও টিকে গেছেন নিরোশান ডিকওয়েলা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও রমেশ মেন্ডিস। 

২১ এপ্রিল থেকে পাল্লেকেলেতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

লংকান টেস্ট স্কোয়াড: 

দিমুথ করুনারত্মে (অধি.), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, এঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লকমল, রোশান সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মধুশঙ্কা, প্রবীন জয়াউইক্রমা, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো।

ডেইলি বাংলাদেশ/আরএস