শ্রীলংকার বিপক্ষে নারী দ্বিপাক্ষিক সিরিজের পরিকল্পনা বিসিবির  

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

শ্রীলংকার বিপক্ষে নারী দ্বিপাক্ষিক সিরিজের পরিকল্পনা বিসিবির  

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৯ ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:৫৯ ১৭ এপ্রিল ২০২১

বিসিবির লোগো

বিসিবির লোগো

প্রথমে পাকিস্তান এবং শ্রীলংকাকে নিয়ে ত্রিদেশীয় নারী সিরিজ আয়োজনের পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু সেটা সম্ভব না হওয়ায় এবার লংকানদের বিপক্ষে নারী দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি।

চলতি বছরের জুন-জুলাইতে শ্রীলংকায় ২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্বের আগে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবার কথা ছিলো। কিন্তু বিশ্বব্যাপী করোনার পরিস্থিতি অবনতি হওয়ায় ত্রিদেশীয় সিরিজটি এ মুহূর্তে আয়োজনের কোন সম্ভাবনা নেই।

তবে শ্রীলংকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ এবং নারীদের দলের জন্য একটি প্রস্তুতি শিবির আয়োজনের করার কথা ভাবছে বিসিবি।

কোভিড-১৯ এর আক্রমণে পুরো বিশ্বকে থমকে গেছে। মহামারির কারণে এরই মধ্যে নারীদের ক্রিকেটের বেশ কয়েকটি সিরিজও স্থগিত করা হয়েছে। বিসিবি মহিলা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পিছিয়েছে, এই বছর ঐ আসরের আয়োজক হবার কথা ছিলো বাংলাদেশের। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩-এ এটি অনুষ্ঠিত হবে।

একই সঙ্গে, জুন-জুলাইয়ে শ্রীলংকায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ নারী বিশ্বকাপের বাছাইপর্বও স্থগিত হবার প্রবল সম্ভাবনা রয়েছে। ছয় মাস পর আগামী ডিসেম্বরে এটি করার পরিকল্পনা করছে আইসিসি।

বাংলাদেশ নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল জানান, শ্রীলংকার বিপক্ষে নারী জাতীয় দলের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা হবে। তিনি বলেন, এই মূর্হুতে ত্রিদেশীয় সিরিজ আয়োজন সম্ভব নয়।

নাদেল আরো বলেন, আগামী জুনে শ্রীলংকা যাবার কথা ছিল আমাদের। পরিস্থিতির উপর পুরো বিষয়টি এখন নির্ভর করছে। আমরা শ্রীলংকা সফরের আমরা ক্যাম্পটি করবো। প্রাথমিকভাবে পরিকল্পনা ছিল- পাকিস্তান, শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলা, কিন্তু তাতে সাড়া দেয়নি পাকিস্তান। তাই আমরা এখন শ্রীলংকার বিপক্ষে খেলার কথা ভাবছি।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল