প্রস্তুতি ম্যাচে তামিম-সাইফের ব্যাটে রান  

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

প্রস্তুতি ম্যাচে তামিম-সাইফের ব্যাটে রান  

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৮ ১৭ এপ্রিল ২০২১  

তামিম ইকবাল

তামিম ইকবাল

নিজেদের মধ্যে দু’দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন নজর কেড়েছেন তামিম ইকবাল, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। শ্রীলংকার কাতুনায়াকের সিএমসিজিতে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নেয়ার এটিই একমাত্র উপায় বাংলাদেশ দলের। স্কোয়াডে থাকা খেলোয়াড়দের নিয়ে গড়া হয়েছে দুই দল লাল ও সবুজ। টিম লালের নেতৃত্বে তামিম। অন্যদিকে টিম সবুজের নেতৃত্বে ছিলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

তিন দিনের রুম কোয়ারেন্টাইনে থাকার পর দু’দিনের অনুশীলন ছিলো বাংলাদেশের। আর এটিই ছিলো বাংলাদেশ দলের প্রথম ম্যাচ খেলা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে টিম লাল। চা বিরতি পর্যন্ত বিনা উইকেটে ২০৪ রান করে তারা। ৬৩ রানে অবসর নেন তামিম। হাফ সেঞ্চুরির স্বাদ নেয়ার পর অবসর নেন সাইফ ও শান্ত। দুজনে যথাক্রমে ৫২ ও ৫৩ রান করেন। মুশফিকুর রহিম ২৯ রানে ব্যাট করছেন।

প্রস্তুতি ম্যাচের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া একটি ভিডিও বার্তায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এটি একটি ভাল অনুশীলন ছিল এবং এখানকার কন্ডিশন ও উইকেটের সাথে মানিয়ে নেয়াটা গুরুত্বপূর্ণ ছিল।

তিনি আরো বলেন, আমরা দুই দিনের অনুশীলন ম্যাচের প্রথম দিনটি শেষ করেছি। আমাদের টপ অর্ডার সত্যিই দুর্দান্ত ব্যাটিং করেছে। বোলাররা লাইন এবং লেন্থ বজায় রাখতে এবং ভাল জায়গায় বল করার চেষ্টা করেছে। আমি বলবো, এটি একটি ভাল অনুশীলন ছিলো। আগামীকাল আমাদের অনুশীলন ম্যাচের আরো একটি দিন রয়েছে এবং আমি মনে করি এই অনুশীলন ম্যাচটি দিয়ে খেলোয়াড়রা টেস্ট সিরিজের জন্য নিজেদের প্রস্তুতি করতে পারবে।

মিনহাজুল জানান, এই সিমিং কন্ডিশনে লাইন এবং লেন্থ বজায় রাখতে বোলারদের কঠোর চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে।

তিনি বলেন, প্রথম দিনের অনুশীলনে কঠিন সেশন পার করেছে বোলাররা। উইকেট ফ্লাট ছিলো এবং আমি মনে করি আমরা টেস্ট সিরিজেও একটি ফ্ল্যাট উইকেট পাবো। তাই বোলারদের জন্য চ্যালেঞ্জের বিষয় হল, লাইন এবং লেন্থ বজায় রাখা। আমি আশা করছি খুব শীঘ্রই বোলাররা তা আয়ত্বে নিতে পারবে।

প্রথম দিন তিন হাফ-সেঞ্চুরিয়ান তামিম, সাইফ ও নাজমুলের প্রশংসা করেছেন মিনহাজুল। তিনি বলেন, আমাদের দুই ওপেনার তামিম-সাইফ ভালো করেছে। পরবতীতে শান্ত-মুশফিক ভালো খেলেছে। বোলাররা সর্বাত্মক চেষ্টা করেছে। আমি বিশ্বাস করি, আমরা ভালো করেছি। আশা করছি, টেস্ট সিরিজের আগে আমরা প্রস্তুত হতে পারবো।

প্রস্তুতি ম্যাচের দুই দল :

লাল দল : তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ এবং একজন সাপোর্ট স্টাফ।

সবুজ দল: সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, শহিদুল ইসলাম এবং মুকিদুল ইসলাম মুগ্ধ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল