পরিশ্রমের প্রতিদান পেয়ে খুশি টুম্পা

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস - ২০২০

পরিশ্রমের প্রতিদান পেয়ে খুশি টুম্পা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৬ ১০ এপ্রিল ২০২১   আপডেট: ২১:৪৭ ১০ এপ্রিল ২০২১

সোনিয়া আক্তার টুম্পা

সোনিয়া আক্তার টুম্পা

সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে ব্যক্তিগত সর্বোচ্চ ৮ সোনা (ব্যক্তিগত ৫ সোনা, রিলে ৩ সোনা) জিতেছেন সোনিয়া আক্তার টুম্পা। পরিশ্রমের ফলেই সেরা সাফল্য পেয়েছেন বলে জানান এই সাতারু। একইসঙ্গে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ায় খুশি তিনি।

এ ব্যাপারে টুম্পা বলেন, অনেকদিন পর এত গুলো ইভেন্ট করলাম। মাঝে আমার অনুশীলনের ঘাটতি ছিল। জুনাইনাও ভাল করছিল। এ কারণে ইভেন্ট কমিয়ে দিয়েছিলাম। কারণ ফিটনেস সর্বোচ্চ পর্যায়ে না থাকা অবস্থায় বেশি ইভেন্ট করলে আমার সংস্থা নৌবাহিনী বঞ্চিত হতো, আমারও ইনজুরিগ্রস্থ হওয়ার ঝুঁকি থাকতো।

তিনি আরো বলেন, ২০০৩ সালে জুনিয়র চ্যাম্পিয়নশিপ দিয়ে আমার সাঁতার ক্যারিয়ার শুরু। ২০০৪ সালে বিকেএসপিতে ভর্তি হই। এ বছর স্বল্প সময় অনুশীলন হলেও কঠোর পরিশ্রম করেছি। ভাবিনি এতো ভাল হবে। আসলে নিজের সর্বোচ্চ চেষ্টাই করেছি। পুলে তার প্রতিফলন ঘটায় আমি অনেক খুশি।

আসিফের সহযোগিতায় এমন সাফল্য এসেছে জানিয়ে টুম্পা বলেন, আসিফ রেজা ও আমি দুজন একই সংস্থায় খেলছি। আমাদের অনুশীলনের ধরণও এক। অনুশীলনে একে অপরকে সহায়তা করছি। অনেকসময় দেখা গেল আমার অনুশীলন সঠিকভাবে হচ্ছে না। ওই অবস্থায় আসিফ এগিয়ে এসে আমার ভুলগুলো ধরিয়ে দিচ্ছে। আমিও তার ভুলগুলো ধরিয়ে দেয়ার চেষ্টা করি।

তিনি যোগ করেন, আমরা পরস্পরকে উৎসাহিত করছি, অনুপ্রাণিত করেছি। প্রতিযোগিতা চলাকালে আসিফের উপস্থিতি আমার জন্য বড় শক্তি। আসিফও আমাকে পাশে পেয়ে অনুপ্রাণিত হয়। এটা দুজনের জন্য খুবই ভাল লাগার বিষয়। 

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল