রোলবলের দুই বিভাগেই চ্যাম্পিয়ন আনসার

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস - ২০২০

রোলবলের দুই বিভাগেই চ্যাম্পিয়ন আনসার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৭ ৭ এপ্রিল ২০২১  

আনসার মহিলা দল

আনসার মহিলা দল

বাাংলাদেশ গেমস রোলার স্কেটিংয়ে স্পিডে ১২টি ও রোপ স্কিপিংয়ে ৭ টি স্বর্ণ পদক নিয়ে আলোড়ন সৃষ্টি করেছিল বাংলাদেশ আনসার। আজ রোলবল প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দু বিভাগেই স্বর্ণ জিতে স্বর্ণপদকের সংখ্যা ২১টিতে নিয়ে যায়।

এবারই প্রথম রোলার স্কেটিংয়ে দল গঠন করে বাংলাদেশ আনসার। শুরুতেই সাফল্যের শীর্ষে পৌছায় তারা। পুরুষ রোলবলের ফাইনালে আনসার ২-০ গোলে লেজার স্কেটিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। জোড়া গোল করেন রজ্জব আলী সোহাগ।

পুরুষ দলের অধিনায়ক ইনতিসার আহমেদ চ্যাম্পিয়ন দল নিয়ে দারুণ খুশি। জানালেন ভবিষ্যত ইচ্ছের কথা, 'বাংলাদেশ ওয়ার্ল্ড রোলবলের শিরোপা ঘরে তুলবে এটাই আমার স্বপ্ন। বাংলাদেশ গেমসে এটা আমাদের সুচনা। আনসার আমাদের পরিকল্পনার আরো জোরদার করলো।

জোড়া গোলদাতা সোহাগ বলেন, 'ফেডারেশন থেকে আমাদের দেয়া হয়েছে আনসারে। এতে ভবিষ্যতে খেলোয়াড়দের চাকরির একটা নিশ্চয়তা হয়েছে।'

আনসার দল : তামিম, হৃদয়, সাগর, জুয়েল, ইনতিসার (অধিনায়ক), সোহাগ, সাজিদ, রাসেল, মামুন, মহসিন, মারুফ, বিশাল।
লেজার দল : দীপ্র (অধিনায়ক), মাহাদী, লিয়াকত, মনির, মারুফ, সোহাগ, আরিফ ও মেহেদী।

মেয়েদের বিভাগে গোল্ডেন গোলে জয় পায় আনসার। এখানেও তাদের প্রতিপক্ষ ছিল লেজার স্কেটিং ক্লাব। নির্ধারিত সময়ে গোলশুন্য ড্র থাকলে আড়াই মিনিট করে অতিরিক্ত সময়ে খেলা হয়।  আনসারের নাসিবা প্রথমার্ধেই গোল্ডেন গোল পেয়ে যান। তাতে ১-০ গোলে জয়ী হয়ে স্বর্ণপদকের উল্লাস করে আনসার মহিলা দল।

আনসারের অধিনায়ক ইশরাত জাহান জানান, কোচদের সহায়তায় এক মাসের অনুশীলনের ফসল এই পদক। ভবিষ্যতে ধারাবাহিকতা ধরে রাখতে চাই।

গোল্ডেন গোল করা নাসিবা মাহমুদ জানান, গোল পাওয়া উচিত ছিল নির্ধারিত সময়েই। তবে গোল্ডেন গোল দলের জন্য অবদান রাখতে পেরে নিজেেকে ধন্য মনে হচ্ছে।

লেজার স্কেটিংয়ের অধিনায়ক জান্নাত জেরিন হিয়া বলেন, আদতে আমরাই চ্যাম্পিয়ন। কারণ জাতীয় দলের আদলে গড়া আনসার দলকে আমরা অতিরিক্ত সময় পর্যন্ত নিয়ে যেতে পেরেছি। তাতেই আমাদের জয়।'

আনসার মহিলা দল: নওশীন, ইশরাত, তুবা, ইনুকা, সানজিদা, আইভি, সুমী, বৃষ্টি, সায়েরা, নাসিবা, বর্শা, সাবিকুন্নাহার।
লেজার মহিলা দল: হিয়া, রাইশা, তানিয়া, সুরাইয়া, আফিফা, শশী, শান্তা ও লাবিবা।

স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‌অলিম্পিকের প্রতি কৃতজ্ঞতা। তারা আমাদেরকে গেমসে খেলার সুযোগ করে দিয়েছেন। এবার আনসার দল গঠন করেছে। আগামিতে আশা করছি বাহিনীগুলো যোগ হবে। তাতে খেলোয়াড়দের কর্মসংস্থান হবে।'

সংক্ষিপ্ত ফল:

পুরুষ : আনসার ২-০ লেজার স্কেটিং
মহিলা : আনসার ১-০ লেজার স্কেটিং

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল