আইপিএল না খেলেই পাচ্ছেন ৭ কোটি টাকা!

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

আইপিএল না খেলেই পাচ্ছেন ৭ কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৬ ৩ এপ্রিল ২০২১  

শ্রেয়স আইয়ার

শ্রেয়স আইয়ার

ইনজুরির কারণে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে খেলতে পারছেন না। তবে টুর্নামেন্টে না খেললেও ঠিকই পারিশ্রমিকের ৭ কোটি টাকার পুরোটা পাবেন তিনি।

ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ চলাকালীন সময়ে কাঁধে চোট পান শ্রেয়স আইয়ার। ইংল্যান্ডের বিপক্ষে ফিল্ডিং করার সময়ে পয়েন্ট অঞ্চলে রান আটকাতে গিয়ে কাঁধের উপরে বাজেভাবে ল্যান্ড করেন শ্রেয়স। সমস্ত ওজন তার কাঁধের উপর গিয়ে পড়ে। সরে যায় কাঁধের হাড় (শোল্ডার ডিসলোকেট)। পরে পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হয়, এবার তিনি আইপিএলে খেলতে পারবেন না। 

শ্রেয়সের অনুপস্থিতিতে দিল্লি দলের অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে রিশাভ পান্টের উপর। খেলতে না পারলেও শ্রেয়সের জন্য সুখবর, আইপিএল থেকে ছিটকে গেলেও তাকে কোনো আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে না। ফলে কোনো ম্যাচ না খেলেও শ্রেয়স আইয়ার চুক্তির পুরো ৭ কোটি টাকাই পাবেন।

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির আওতাধীন যে কোনো ক্রিকেটারের জন্য চালু করা হয়েছে ‘প্লেয়ার্স ইন্সুরেন্স স্কিম’। ২০১১ সালে তৎকালীন বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন ক্রিকেটারদের সঙ্গে সভার পরে এই স্কিম চালু করেন। 

স্কিম অনুযায়ী, বোর্ডের কেন্দ্রীয় চুক্তির কোনো ক্রিকেটার জাতীয় দলের হয়ে খেলার সময় চোট পেয়ে অথবা দুর্ঘটনার শিকার হয়ে আংশিকভাবে বা পুরো আইপিএলে অংশ নিতে না পারলে তাকে তার ফ্র্যাঞ্চাইজি চুক্তির পুরো অর্থই দিতে বাধ্য থাকবে। সেই নিয়ম অনুযায়ীই শ্রেয়স আইয়ার এই চুক্তির পুরো অর্থ পাবেন। 

জানা গেছে, চলতি মাসের ৮ তারিখে শ্রেয়সের কাঁধে অস্ত্রোপচার করা হবে। এরপর মোটামুটি ৬ মাসের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে।

ডেইলি বাংলাদেশ/এএল