বৃষ্টিতে বন্ধ ম্যাচ, সুবিধাজনক স্থানে বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

বৃষ্টিতে বন্ধ ম্যাচ, সুবিধাজনক স্থানে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০০ ৩০ মার্চ ২০২১   আপডেট: ১৩:২৩ ৩০ মার্চ ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দারুণ বোলিং করে ম্যাচে এগিয়ে আছে টাইগাররা। তবে বেরসিক বৃষ্টিতে আপাতত বন্ধ আছে ম্যাচ। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ব্ল্যাকক্যাপসদের সংগ্রহ ১২.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০২ রান। 

নিউজিল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন দুজন। ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন তাসকিন। তার করা দ্বিতীয় বলেই উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন অ্যালেন। তবে তা ধরতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ।

টাইগার সমর্থকদের বেশিক্ষণ হতাশায় রাখেননি তাসকিন। নিজের একই ওভারের শেষ বলে নাঈম শেখের ক্যাচ বানিয়ে অ্যালেনকে সাজঘরে পাঠান তিনি। এর আগে কিউই ওপেনার করেন ১৭ রান।

পাওয়ার প্লের শেষ ওভারের শেষ বলে বাংলাদেশকে আনন্দে ভাসান মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। সাইফের করা বলটি ফ্লিক করেছিলেন গাপটিল। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচটি লুফে নেন তাসকিন। গাপটিল ফেরেন ২১ রানে।

এক বল পরই বিপদজনক কনওয়েকে ১৫ রানে ফেরান আগের ম্যাচ অভিষিক্ত মোহাম্মদ শরিফুল। তার ক্যাচ নেন মোহাম্মদ মিঠুন। দ্রুত ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেন উইল ইয়ং ও গ্লেন ফিলিপস। ইয়ংকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ১৪ রানে সাজঘরে ফেরান মাহেদী হাসান।

এই ম্যাচে দুই দলের একাদশে এসেছে একটি করে পরিবর্তন। বাংলাদেশ দলে মুস্তাফিজুর রহমানের জায়গায় দলে ঢুকেছেন তাসকিন আহমেদ। নিউজিল্যান্ডও একটি পরিবর্তন নিয়ে খেলতে নামছে। ডানহাতি পেসার লকি ফার্গুসনের জায়গায় নেয়া হয়েছে আরেক পেসার অ্যাডাম মিলনেকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০তে ৮ ম্যাচ খেলে এখনো জয়হীন বাংলাদেশ। দেশটির মাটিতে এখনো কোন ফরম্যাটেই জয় পায়নি টাইগাররা। এই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ ও প্রথম টি-২০তে হারের ফলে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের হার এখন ৩০টি ম্যাচে (১৬টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৫টি টি-২০)।

ডেইলি বাংলাদেশ/এএল