নারী দিবসে সবাইকে সুখবর দিল আইসিসি

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

নারী দিবসে সবাইকে সুখবর দিল আইসিসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ৮ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। বিশেষ এই দিনে নারী ক্রিকেটারদের সুখবর দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ২০২৬ সালের নারী বিশ্বকাপ থেকে অংশগ্রহণকারী দলের সংখ্যা আরো বাড়ানো হবে। 

নারী বিশ্বকাপে দল বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির প্রধান নির্বাহী মনু সাহনি। তিনি জানিয়েছেন, ২০২৬ সালে হতে যাওয়া নারী টি-২০ বিশ্বকাপে দলের সংখ্যা ১০ থেকে বাড়িয়ে ১২টি করা হবে। এছাড়া দলের সংখ্যা বাড়বে নারী ওয়ানডে বিশ্বকাপেও। ২০২৯ সালের সেই আসরে ৮ থেকে বেড়ে অংশ নেবে ১০টি দল।

এক বিবৃতিতে মনু সাহনি আরো বলেন, আমরা গত ৪ বছর ধরে নারীদের খেলাটি বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে চেষ্টা করেছি। যার ফলাফল সর্বশেষ আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের ফাইনালে দেখা গেছে। সেই ম্যাচটি রেকর্ড পরিমাণ মানুষ দেখেছে। ভিডিও ভিউ হয়েছে ১.১ বিলিয়ন।

সাহনি যোগ করেন, এমসিজিতে ৮৬১৭৪ জন মানুষ মাঠে বসে ফাইনাল খেলা উপভোগ করেছে। এটা নারী ক্রিকেটের ইভেন্ট দেখার সর্বকালের সেরা রেকর্ড। আমরা নারীদের ইভেন্ট গুলো আরো সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছি। আরো দেশকে আমাদের বৈশ্বিক ইভেন্ট গুলোতে প্রতিযোগিতার সুযোগ করে দিতে যাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/এএল