লর্ডসের বদলে অন্য কোথাও হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

লর্ডসের বদলে অন্য কোথাও হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৮ ৭ মার্চ ২০২১  

লর্ডস ক্রিকেট স্টেডিয়াম

লর্ডস ক্রিকেট স্টেডিয়াম

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচের মধ্য দিয়ে নিশ্চিত হয়েছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট। আগামী জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে সম্মানজনক এই প্রতিযোগিতার ফাইনালে খেলতে নামবে ভারত। শুরুতে ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে এই ম্যাচ হওয়ার কথা থাকলেও এখন তা নিয়ে শঙ্কা জেগেছে। অন্য কোনো ভেন্যুতে খেলা হওয়ার সম্ভাবনাই বেশি।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১৮ জুন শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। লর্ডসে এই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ইংল্যান্ডের করোনা পরিস্থিতি প্রধান বাঁধা হয়ে দাঁড়িয়েছে। 

আইসিসির তরফ থেকে বলা হয়েছে, শিগগিরই কোন মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেয়া হবে। বর্তমান অবস্থায় আইসিসি লর্ডসের কথা ভাবছে না। 

সংস্থাটির পক্ষ থেকে আরো বলা হয়েছে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেই ফাইনালের ভেন্যু ঠিক করা হবে। খেলোয়াড়দের সুরক্ষিত রাখতে কঠোর জৈব সুরক্ষা বলয় তৈরি করার কথাও ভাবা হচ্ছে। 

গত গ্রীষ্মে সাউদাম্পটন এবং ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ আয়োজন করেছিল ইংল্যান্ড। এই দুই মাঠের সঙ্গেই খেলোয়ারদের থাকার ব্যবস্থা রয়েছে। তবে ইসিবি এই তিন ভেন্যুর বাইরে আরো দুটি মাঠকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য প্রস্তুত করছে বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/এএল