আয়ারল্যান্ডকে হারাতে বাংলাদেশের লক্ষ্য ২৬৮

ঢাকা, শনিবার   ১০ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৬ শা'বান ১৪৪২

আয়ারল্যান্ডকে হারাতে বাংলাদেশের লক্ষ্য ২৬৮

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৭ ৭ মার্চ ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ইমার্জিং দল। রুহান প্রিটোরিয়াসের ৯০ রানে ভর করে স্বাগতিকদের ২৬৮ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে আয়ারল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন দুই আইরিশ ওপেনার জেমস ম্যাককলাম ও রুহান প্রিটোরিয়াস। তাদের ৮৮ রানের জুটি ভাঙেন সুমন খান। ৪১ রানে ফেরেন ম্যাককলাম।

দ্বিতীয় উইকেটে স্টিফেন দোহনিকে নিয়ে আবারো বড় জুটি গড়েন প্রিটোরিয়াস। দুজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে হাঁটছিল আইরিশরা। ২৯ বলে ৩৭ রান করা দোহানিকে ফিরিয়ে ৮৫ রানের জুটি ভাঙেন রাকিবুল হাসান।

এর কিছু পরই ৯০ রান করা প্রিটোরিয়াসকে ফেরান রাকিবুল। কার্টিস ক্যাম্ফারকে বেশিক্ষণ টিকতে দেননি পেসার শফিকুল ইসলাম। মাত্র ৪ রান করে ফিরে যান এই ব্যাটসম্যান। শেষ দিকে ডিলেনির ৮ বলে ১৮ রানের ক্যামিও ইনিংসে ৭ উইকেটে ২৬৩ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে দুইটি করে উইকেট নেন সুমন খান ও রাকিবুল হাসান। এছাড়া মুকিদুল ইসলাম মুগ্ধ ও শফিকুল একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড উলভস ২৬৩/৭ (ওভার ৫০) ( প্রিটোরিয়াস ৯০, ম্যাককলাম ৪১, দোহানি ৩৭, রাকিবুল ২/৩৯, সুমন ২/৫২)

বাংলাদেশ ইমার্জিং দল: সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, আকবর আলী, রকিবুল হাসান, শামিম হোসেন, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন এবং শাহাদাত হোসেন দিপু (দ্বাদশ ক্রিকেটার)।

আয়ারল্যান্ড উলভস: জেসন ম্যাককলাম, রোহান প্রিটোরিয়াস, স্টিফেন দোহানি, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, শেন গেটক্যাট, মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডেলানি, নেইল রক, হোয়াইট এবং জশুয়া লিটল।

ডেইলি বাংলাদেশ/এএল