গোলমেশিন লেভানদোভস্কির হ্যাটট্রিক, বায়ার্নের সহজ জয়

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

গোলমেশিন লেভানদোভস্কির হ্যাটট্রিক, বায়ার্নের সহজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৩ ৭ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

জার্মান বুন্দেসলিগায় শনিবার বিগ ম্যাচে মুখোমুখি হয়েছিল বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। দুই দলের দুই তারকা ফরোয়ার্ড জ্বলে উঠলেও ম্যাচে শেষ হাসি হেসেছে বাভারিয়ানরা। এ ম্যাচে হ্যাটট্রিক করেছেন পোলিশ গোলমেশিন রবার্ট লেভানদোভস্কি। 

বায়ার্নের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সফরকারী ডর্টমুন্ডের শুরুটা হয় দারুণ। দ্বিতীয় মিনিটেই ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে দলকে এগিয়ে নেন হালান্ড। এরপর নবম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

জবাব দিতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ২৬তম মিনিটে ব্যবধান কমান লেভানদোভস্কি। বিরতির আগে স্পট কিক থেকে দলকে সমতায় ফেরান তিনি। এর আগে ডি-বক্সে কিংসলে কোম্যান ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করতে থাকে দুই দলই। কিন্তু কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পাচ্ছিল না কেউই। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা বুঝি ড্র হবে। কিন্তু বায়ার্নের শেষ দিকের ঝড়ে এলোমেলো হয়ে যায় ডর্টমুন্ড।

ম্যাচের ৮৮ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন লিয়ন গোরেটস্কা। এরপর নির্ধারিত সময়ের শেষ মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন লেভানদোভস্কি।

লিগে ২৪ ম্যাচে ১৭ জয় ও চার ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে বরুশিয়া ডর্টমুন্ড।

ডেইলি বাংলাদেশ/এএল