দাপুটে বোলিংয়ে লংকানদের বড় জয়

ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১,   বৈশাখ ৬ ১৪২৮,   ০৬ রমজান ১৪৪২

দাপুটে বোলিংয়ে লংকানদের বড় জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৫ ৬ মার্চ ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে বড় জয় পেয়েছে শ্রীলংকা। স্বাগতিকদের ৪৩ রানে হারিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল। 

অ্যান্টিগার কলিজ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা। দানুশকা গুণাথিলাকা ও পাথুম নিশাংকার উদ্বোধনী জুটিতে আসে ৯৫ রান। ডোয়াইন ব্র্যাভোর দুর্দান্ত রান আউটের শিকার হয়ে ৩৭ রানে ফেরেন নিশাংকা। একই ওভারে সাজঘরে ফেরেন দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করা গুনাথিলাকা।

এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলংকা। আশেন বানদারার ব্যাট থেকে আসে ২১ রান। শেষ দিকে ডি সিলভার ১৯ রানের ক্যামিওতে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে লংকানরা। ব্র্যাভো দুটি, জেসন হোল্ডার ও ওবে ম্যাককয় একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই এভিন লুইসকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর লেমডল সিমন্স ও ক্রিস গেইল মিলে ইনিংস সর্বোচ্চ ৩৬ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ১৬ রানে গেইল ফিরলে আর কেউই প্রতিরোধ গড়তে পারেননি।

দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন ম্যাককয়। এছাড়া সিমন্স ২১, পোলার্ড ১৩ ও ফাবিয়েন অ্যালেন ১২ রান করেন। লংকানদের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন লক্ষ্মণ সান্দাকান ও ডি সিলভা। 

এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে শ্রীলংকা। সিরিজের শেষ ম্যাচ আগামী ৮ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। 

ডেইলি বাংলাদেশ/এএল