পিসিবির চিকিৎসকরা প্রেসক্রিপশনও লিখতে পারেন না: শোয়েব

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

পিসিবির চিকিৎসকরা প্রেসক্রিপশনও লিখতে পারেন না: শোয়েব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ৫ মার্চ ২০২১  

শোয়েব আখতার

শোয়েব আখতার

সাত জন ক্রিকেটার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার পাকিস্তান সুপার লিগের ((পিএসএল) ষষ্ঠ আসরের বাকি খেলা গুলো স্থগিত করা হয়েছে। অর্ধেকেরও বেশি ম্যাচ বাকি থাকায় টুর্নামেন্ট শেষ করা অনিশ্চিত হয়ে পড়েছে। এরপর থেকেই ফ্রাঞ্চাইজি ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একে অপরের উপর দায় চাপানোর চেষ্টা চলছে।

এরই মধ্যে লাহোর কালান্দার্সের মালিক এর পুরোপুরি দায় পিসিবির উপরেই চাপাচ্ছেন। সেই দলে যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতারও। তিনিও পুরো দায় দিচ্ছেন বোর্ডের দিকেই। সেই সঙ্গে পিসিবির চিকিৎসকদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন সাবেক এই গতি তারকা। এক কথায় পিসিবি ও তাদের চিকিৎসকদের ধুয়ে দিয়েছেন তিনি।

শোয়েবের মতে, পিসিবি অযোগ্য মানুষদের হাতে চিকিৎসকের দায়িত্ব দিয়েছে। তারা নাকি ঠিক মতো প্রেসক্রিপশনই লিখতে পারেন না। এছাড়া বোর্ড প্রসঙ্গে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের মন্তব্য, মানুষের জীবনের পাশাপাশি দেশের সম্মানকেও পিসিবি প্রশ্নের মুখে ফেলেছে।

এক ভিডিও বার্তায় শোয়েব বলেন, যারা কি-না ঠিকমতো প্রেসক্রিপশন লিখতে জানে না, এক্স-রে রিপোর্ট দেখতে পারে না, তারাই এখন পিসিবির চিকিৎসক হয়ে বসে আছে। খেলোয়াড়ি জীবনে আমি অনেকবার দেখেছি, তারা এক্স-রে দেখতে পারতো না। এত দিনেও কিছুই বদলায়নি।

পিসিবিকে কাঠগড়ায় তুলে তাদের জবাবদিহির দাবি করে শোয়েব বলেন, আপনারা মানুষের জীবন নিয়ে জুয়া খেলেছেন। একই সঙ্গে দেশের মান-সম্মানও প্রশ্নের মুখে ফেলেছেন। এখন পিসিবি চেয়ারম্যান কোথায়? তাকে জবাবদিহি করতে হবে। আমি উচ্চ কর্তৃপক্ষ এবং মাননীয় আদালতকে এ বিষয়ে গভীর পর্যবেক্ষণ করতে অনুরোধ করবো।

ডেইলি বাংলাদেশ/এএল