নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ৫ মার্চ ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

ওয়েলিংটনে সিরিজের চতুর্থ টি-২০তে নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে ৫০ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চের বীরত্বে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে অজিরা। জবাবে ১৮.৫ ওভারে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় কিউইরা। এতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ২-২ সমতায় ফিরল অজিরা।

১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই অজি বোলারদের দাপুটে বোলিংয়ে চাপে ছিলো নিউজিল্যান্ড। কোনো কিউই ব্যাটসম্যানই বাইশ গজে দাঁড়াতে পারেননি। শেষ দিকে ব্যাট হাতে কাইল জেমিসন না দাঁড়ালে শত রানের গন্ডিই পার করতে পারতো না তারা।

নিউজিল্যান্ডের হয়ে জেমিসন ৩০, সেইফার্ট ১৯ এবং ডেভন কনওয়ের ১৭ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ ক্রিকেটে নিজেদের সর্বনিম্ন রানে অল আউট হয়েছে তারা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অ্যারন ফিঞ্চ ছাড়া আর কোনো অজি ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান করেন তিনি। শেষ পর্যন্ত ৫৫ বলে ৭৯ রানে অপরাজিত ছিলেন ফিঞ্চ।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ১৫৬/৭ (২০ ওভার); ফিঞ্চ ৭৯*, স্টয়নিস ১৯, ম্যাক্সওয়েল ১৮ ; সোধি ৩/৩২, বোল্ট ২/২৭
নিউজিল্যান্ড: ১০৬/১০ (১৮.৫ ওভার); জেমিসন ৩০, সেইফার্ট ১৯, কনওয়ে ১৭ ; রিচার্ডসন ৩/১৯, অ্যাগার ২/১১

ফলাফল: অস্ট্রেলিয়া ৫০ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যা: অ্যারন ফিঞ্চ

ডেইলি বাংলাদেশ/এএল