করোনায় আক্রান্ত ক্রিকেটার, স্থগিত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

করোনায় আক্রান্ত ক্রিকেটার, স্থগিত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০০ ৫ মার্চ ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ইমার্জিং দলের মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড উলভস। দুই দলের মধ্যকার প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ চলার সময় শোনা গেলো আতঙ্কিত এক খবর। মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সফরকারী দলের এক ক্রিকেটার। এরপর ম্যাচটি স্থগিত করা হয়েছে।

শুক্রবার পূর্বনির্ধারিত সূচি অনযায়ী চট্টগ্রামে খেলতে নেমেছিল আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ইমার্জিং দল। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আইরিশরা। ব্যাট করতে নেমে ৩০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২২ রান তোলে বাংলাদেশ। এরপরই আসে ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার খবর। 

খোঁজ নিয়ে জানা যায়, সফরকারী দলের একাদশের একজন পেসার করোনায় আক্রান্ত হয়েছেন। খেলা চলাকালীন সময়ে তার করোনা টেস্টের ফল পায় সংশ্লিষ্টরা।

আক্রান্ত পেসারের নাম রুহান প্রিটোরিয়াস। ম্যাচে তিনি ৪ ওভার বোলিংও করেছেন। ১৪ রান খরচায় নিয়েছেন ইয়াসির আলী রাব্বীর উইকেট। করোনা পজিটিভের খবর জানার পর এরই মধ্যে তাকে আলাদা করে রাখা হয়েছে। পরবর্তীতে সতর্কতা হসেবে ম্যাচ অফিসিয়ালরা খেলাটি স্থগিত করেন।

রোববার দ্বিতীয় ওয়ানডের আগে আবারো ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হবে। এর আগ পর্যন্ত রুহানকে আইসোলেশনে রাখা হবে। দ্বিতীয় করোনা পরীক্ষার ফলাফলের ওপরই চলমান সিরিজের ভাগ্য নির্ভর করবে।

ডেইলি বাংলাদেশ/এএল